ধর্ষণ মামলার মূল আসামি কে এই মামুন?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৬:২২ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৬:২০

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণে সহায়তার অভিযোগে মামলা করেছেন ঢাবির এক ছাত্রী। রবিবার রাতে ওই ছাত্রী রাজধানীর লালবাগ থানায় মামলাটি করেন।

মামলায় নুরসহ ছয়জনের নাম উল্লেখ করা হয়েছে। তারা হলেন, হাসান আল মামুন, নাজমুল হাসান, নুরুল হক নুর, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকি।

এদের মধ্যে মূল অভিযুক্ত হলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। জানা গেছে, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী। বর্তমানে মাস্টার্সের ফলাফলের জন্য অপেক্ষা করছেন। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ভলিবল দলের অধিনায়ক এবং হাজী মুহম্মদ মুহসিন হল ফুটবল ও ভলিবল দলের অধিনায়ক।

ইসলামিক স্টাডিজ বিভাগের বর্তমান চ্যাম্পিয়ন ফুটবল দলেরও অধিনায়ক এই হাসান আল মামুন। বাংলাদেশের সর্ববৃহৎ ছাত্র আন্দোলন কোটা সংস্কার আন্দোলনেও তার বিশেষ ভূমিকা ছিল, যা ১৭ ফেব্রুয়ারি ২০১৮ সাল থেকে শুরু হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ উদ্দিন বলেছেন, মামলাটির তদন্ত চলছে, আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :