‘নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে হবে’

প্রকাশ | ২১ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৯

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে ধারাবাহিক কার্যক্রম পরিচালনার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরী।
আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার চট্টগ্রাম মহানগর শাখা আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে। ৭৫’এ জাতির জনককে সপরিবারে হত্যা ও জাতীয় চার নেতাকে কারাভ্যন্তরে নির্মমভাবে হত্যার পর বেনিফিশিয়ারি বিএনপি-জামায়াত ইতিহাস বিকৃতির হীন খেলায় মেতেছিল। তারা বাংলাদেশের ইতিহাস থেকে জাতির জনকের নাম চিরতরে মুছে ফেলতে চেয়েছিল। পাকিস্তানি ভাবধারার একটি নতুন বাংলাদেশ গড়ে তুলতে চেয়েছিল। কিন্তু, ইতিহাস কাউকে ক্ষমা করেনি, করবে না। আজকে ওই হীন চক্রান্তকারীদের জাতি আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে। কিন্তু ওই প্রতিক্রিয়াশীল গোষ্ঠী একেবারে নিশ্চুপ নয়, এখনো তারা বিভিন্ন প্রপাগান্ডা ও বিকৃত তথ্য দিয়ে প্রজন্মকে বিভ্রান্ত করার অপপ্রয়াস চালায়। মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের নেতাকর্মীসহ সকল মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের শক্তিকে এদের অপপ্রচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রজন্মকে বিভ্রান্তির হাত থেকে রক্ষা করতে ধারাবাহিক কর্মসূচি নিয়ে কাজ করে যেতে হবে।
প্রজন্ম লীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে রেজাউল করিম চৌধুরী আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় লাখো শহীদের যে ত্যাগ, সেই ত্যাগের মহিমায় নিজেদের উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। গড়ে তুলতে হবে বাংলাদেশকে।
কাজীর দেউরিস্থ সাংবাদিক হলে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ খান ও সাধারণ সম্পাদক খন্দকার রাশেদ মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেনে- চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- মহানগর যুবলীগ আহ্বায়ক কমিটির সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য নুরুল আনোয়ার, প্রজন্ম লীগ কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ সম্পাদক সেলিম রেজা শামীম, মহানগর সহ-সভাপতি মোজাম্মেল হক মানিক, যুগ্ম সম্পাদক  আমিরুল ইসলাম শানু, প্রচার সম্পাদক খাইরুজ্জামান বাবু, যুব ছাত্র বিষয়ক সম্পাদক মাসুদ খান খোকন, মহানগর প্রজন্ম লীগ নেতা সোহেল রানা, গোলাম মোস্তফা, আব্দুল আলিম, মনির হোসেন, আনোয়ার হোসেন,  ফায়সাল চৌধুরী, নূর মোহাম্মদ লিটন, মনিরুল হক মুন্না, সুজন রনি ধর, রুবেল ধর, মোহাম্মদ নূর হোসেন, আমির হোসেন, মারুফ, ইউসুফ, আজাদ হোসেন, মনির উদ্দিন, জাহেদ হোসেনসহ বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এলএ)