গাইবান্ধা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সম্পাদক পদও হারালেন বাবু

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২০, ২১:২৪

সরকারি বিভিন্ন দপ্তরে চাকরি দেয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে ‘নামধারী সাংবাদিক’ আতিক বাবুকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। সোমবার বিকালে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের গাইবান্ধা জেলা কমিটির সভাপতি ইস্তেকুর রহমান বিষয়টি জানান।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর কেন্দ্রীয় কমিটির সভাপতি শেখ আতিকুর বাবু স্বাক্ষরিত এক পত্রে তাকে বিষয়টি নিশ্চিত করা হয়।

সাংবাদিকতাকে পুঁজি করে সরকারি বিভিন্ন দপ্তরে চাকরি দেয়ার নামে বিভিন্নজনের কাছে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পেয়ে আতিক বাবুকে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন বাংলাভিশন থেকে চাকরিচ্যুত করা হয়। তবে ওই অব্যহতিপত্রে চ্যানেলটির কর্তৃপক্ষ কর্ম দক্ষতা সন্তোষজনক না হওয়ার অভিযোগ উল্লেখ করে তাকে চাকরি থেকে অব্যাহতি প্রদান করেন।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটি অব্যাহতিপত্রে উল্লেখ করেন, সম্প্রতি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের জেলা শাখার সাধারণ সম্পাদক আতিক বাবুর নামে প্রতারণার অভিযোগে ছয়টি (জিআর) মামলা হয়। এছাড়া প্রতারণার শিকার ভুক্তভোগীরা এ বিষয়ে সংবাদ সম্মেলনসহ কমিটির কাছে তার শাস্তির দাবি করেন। এরই পরিপ্রেক্ষিতে জেলা শাখার সভাপতি ইস্তেকুর রহমান সরকার কেন্দ্রীয় কমিটির নিকট লিখিত অভিযোগ করেন। এ অভিযোগ আমলে নিয়ে বিষয়টি তদন্ত করে কেন্দ্রীয় কমিটি এ সংক্রান্ত সুনির্দিষ্ট প্রমাণ পায়। পরে আতিক বাবুকে সংগঠনের সব ধরনের কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়। একই সঙ্গে তাকে কেন সংগঠন থেকে স্থায়ীভাবে অব্যাহতি দেয়া হবে না তার কারণ আগামী ১৫ দিনের মধ্যে জানতে চেয়েছে কেন্দ্রীয় কমিটি।

অব্যাহতির বিষয়টি নিশ্চিত করে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের জেলা শাখার সভাপতি ইস্তেকুর রহমান সরকার ঢাকাটাইমসকে জানান, জেলা কমিটির সাধারণ সম্পাদক আতিক বাবুর অব্যাহতিপত্রটি আজই হাতে পেয়েছি। তাকে সংগঠনের জেলা ও উপজেলার সকল প্রকার কার্যক্রম থেকে অব্যহতি দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :