সৌদি প্রবাসীদের বিক্ষোভে শাহবাগ-ফার্মগেট সড়কে যান বন্ধ

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২০, ১১:০৫ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সৌদি এয়ারলাইনসের টিকিটের দাবিতে রাজধানীতে হোটেল সোনারগাঁওয়ের সামনে বিক্ষোভ করছে প্রবাসীরা। এর ফলে ফার্মগেট-শাহবাগ সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। গতকালও টিকিটের জন্য সৌদি এয়ারলাইনসের অফিসের সামনে গিয়ে হাজারো প্রবাসী শ্রমিক ভিড় জমিয়েছিলেন।

চলতি মাসের ২৩ ও ২৭ তারিখ ঢাকা থেকে সৌদি আরবে সৌদি এয়ারলাইনসের দুটি ফ্লাইট যাওয়ার কথা জানায় এয়ারলাইনসটি। ফলে ফের কর্মস্থলে ফিরে যাওয়ার জন্য সৌদি এয়ারলাইনস ও এজেন্সিগুলোর শরণাপন্ন হয় প্রবাসী শ্রমিকরা। কিন্তু গতকাল ২০ সেপ্টেম্বর দুপুরে বাংলাদেশ থেকে সৌদি এয়ারলাইনসের সব ফ্লাইট বাতিল হওয়ার খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে কাজে ফিরে যেতে পারবেন কি না তা নিয়ে শঙ্কা দেখা দেয় এসব প্রবাসীর মধ্যে।

টিকিটের দাবিতে গতকালের মতো আজ মঙ্গলবারও সকাল থেকে কারওয়ানবাজারের হোটেল সোনারগাঁওয়ে অবস্থিত সৌদি এয়ারলাইনসের কার্যালয়ের সামনে জড়ো হন সৌদি প্রবাসীরা। সময় বাড়ার সাথে সাথে বিদেশগামীদের সংখ্যা বাড়তে থাকে।

ফ্লাইট চালুর জন্য দাবি জানিয়ে তারা বিভিন্ন ধরনের স্লোগান দেয়। প্রবাসীদের বিক্ষোভের কারণে শাহবাগ থেকে ফার্মগেটে যাওয়ার রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে বিপাকে পড়েছেন অফিসগামী মানুষ।

ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এমআর