ফজলে আজিম জুয়েলের ছবি ‘আমার বাবার নাম’

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২০, ১১:১৮

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আমার বাবার নাম’। এই প্রথমবার বাংলাদেশ টেলিভিশনের নিজস্ব প্রযোজনায় কোনও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মিত হল । সম্প্রতি বিটিভির অডিটোরিয়ামে এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়।

ওই প্রিমিয়ার শোতে চলচ্চিত্রের সকল কলাকুশলীবৃন্দ উপস্থিত ছিলেন । প্রধান অতিথি হিসেবে মঞ্চ অলংকৃত করেন প্রধানমন্ত্রীর মুখসচিব ড. আহমদ কায়কাউস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যসচিব কামরুন নাহার।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আমার বাবার নাম’-এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কাহিনিকার ও বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশিদ।

চলচ্চিত্রটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক (প্রামাণ্য) ও বিটিভির নির্বাহী প্রযোজক ফজলে আজিম জুয়েল। চিত্রগ্রহন, সম্পাদনা, বড়ুয়া সুরজীত শিমন। আবহ সংগীত করেছেন নীল কামরুল। শিল্প নির্দেশনায় ছিলেন মোহাম্মদ সেলিম।

এই চলচ্চিত্রের বিভিণ্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, সমু চৌধুরী, নাইরুজ শিফাত, জয়রাজ, সাইফুল জার্নাল, বোরহান বাবু, শ্যামল জাকারিয়া প্রমুখ। এখানে বাউল চরিত্রের জন্য একটি মাত্র গান রয়েছে, যেটিতে প্লেব্যাক করেছেন বোরহান বাবু।

ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :