সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা, দুজন গ্রেপ্তার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫২ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪০

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে একজন ভুয়া মেজরসহ দুই প্রতারককে গ্রেপ্তার করেছে সিআইডি। সোমবার মানিকগঞ্জের দক্ষিণ শিবালয় থেকে তাদের গ্রেপ্তার করে চাঁপাইনবাবগঞ্জে নিয়ে আসা হয়। তাদের বিরুদ্ধে ছয়জনকে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে ৩৮ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ আনা হয়েছে।

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা সিআইডির কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান জেলা সিআইডির এএসপি আফজাল হোসেন।

গ্রেপ্তারকিৃত দুই প্রতারক হলো গাইবান্ধা জেলার দক্ষিণ ধানঘড়া এলাকার আবজাল খান (৫০) এবং তার সহযোগী মানিকগঞ্জ জেলার দক্ষিণ শিবালয় এলাকার আব্দুল সাত্তার (৩০)।

পুলিশ সুপার আফজাল হোসেন জানান, প্রতারক আবজাল নিজেকে মেজর পরিচয় দিয়ে সেনাবাহিনীসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকজনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে আসছিল। এরই ধারবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ২০১৯ সালে ছয়জনকে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে ৩৮ লাখ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্রটি।

এ ঘটনায় নাচোল থানায় সিরাজুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন। পরবর্তীতে সিআইডি মামলাটির তদন্তের দায়িত্ব নিয়ে অপরাধী চক্রকে গ্রেপ্তারের চেষ্টা চালায়। এরই প্রেক্ষিতে সোমবার মানিকগঞ্জ জেলার দক্ষিণ শিবালয় থেকে মূলহোতা আবজালসহ তার অপর সহযোগী আব্দুল সাত্তারকে গ্রেপ্তার করে সিআইডি।

তিনি জানান, আসামিরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। সেনাবাহিনীর চাকরি দেয়ার ভুয়া চক্রের সক্রিয় সদস্য। এ ঘটনায় সিআইডি আরও তিনজনকে গ্রেপ্তার করে।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :