যুবাদের অনুশীলন শুরু পহেলা অক্টোবর

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০২০, ২১:১৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

২০২২ সালের যুব বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ অনুর্ধ-১৯ ক্রিকেট দলের স্কিল ট্রেনিং ক্যাম্প শুরু হবে আগামী ১ অক্টোবর বিকেএসপিতে। আপাতত তিন সপ্তাহের জন্য এই ক্যাম্প শুরু হলেও তা বাড়িয়ে চার সপ্তাহও করা হতে পারে।

প্রথমিক ভাবে ৪৭ জন ক্রিকেটার নিয়ে বিকেএসপিতে শুরু হয় বর্তমান চ্যাম্পিয়ন অনুর্ধ-১৯ দলের চার সপ্তাহের আবাসিক ক্যাম্প। ২৩ আগস্ট শুরু হওয়া ক্যাম্পটি শেষ হয় ১৮ সেপ্টেম্বর। ওই চার সপ্তাহে ক্রিকেটাররা সাতটি ওয়ানডে ফর্মেটের অনুশীলন ম্যাচে অংশ নিয়েছে। তন্মধ্যে খারাপ আবহাওয়ার কারণে চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ৩০ ওভারে।

খেলোয়াড়দের পারফর্মেন্সের ভিত্তিতে বিসিবি এখন স্কোয়াডটিকে কমিয়ে আনবে ৩০ জনে। প্রথমিক স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটারদের এই মাসেই কোভিড-১৯ পরীক্ষার সম্মুখীন হতে হবে।

এদিকেনতুন দলের সাথে অনুশীলনে যোগ দিতে প্রধান কোচ নাভিদ নওয়াজ ও ট্রেইনার রিচার্ড স্টনির ইতোমধ্যে ঢাকায় পৌঁছেছেন। গত ১৭ সেপ্টেম্বর ফিরেছেন নাভেদ নওয়াজ। এখন তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বিসিবি গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কাওসার বলেন, ‘নতুন দলকে আমরা কমপক্ষে তিন সপ্তাহের স্কিল ট্রেনিং ক্যাম্পে রাখব। এটি চার সপ্তাহেরও হতে পারে। আশা করছি ১ অক্টোবর এই ক্যাম্প শুরু করতে পারব। ইতোমধ্যে ১৭ সেপ্টেম্বর দেশে পৌঁছেছেন প্রধান কোচ নাভিদ নওয়াজ। দলে যোগ দেয়ার আগে তাদেরকে কোয়ারেন্টাইন কাটাতে হবে।’

(ঢাকাটাইমস/২২ সেপ্টেম্বর/এআইএ)