সাড়ে তিন লাখ ইয়াবা ফেলে পালাল পাচারকারীরা

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:০৬ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৬

মিয়ানমার থেকে ইয়াবার চালান পাচারকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের বাধার মুখে চার বস্তায় রাখা সাড়ে তিন লাখ ইয়াবা ফেলে পালিয়ে গেছে পাচারকারীরা। পরে বিজিবির সদস্যরা ইয়াবার চালানটি জব্দ করেন। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা ছুরিখাল সীমান্ত এলাকার একটি জঙ্গল থেকে এসব ইয়াবা জব্দ করে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীটি।

টেকনাফ ব্যাটালিয়ন-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান বলেন, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে এমন সংবাদের ভিত্তিতে লেদা বিওপি’র একটি বিশেষ টহলদল লেদা ছুরিখাল এলাকায় অবস্থান নেয়। রাত সাড়ে আটটার দিকে ওই টহলদল কয়েকজন ব্যক্তিকে নাফ নদীতে জোয়ার থাকা অবস্থায় একটি নৌকাযোগে কেওড়া জঙ্গলে প্রবেশ করতে দেখে তাদের চ্যালেঞ্জ করে। দূর থেকে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে কেওড়া জঙ্গলের আড় ব্যবহার করে অন্ধকারের সুযোগ নিয়ে নৌকাটি বিপরীত দিকে ঘুরিয়ে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের ভেতরে চলে যায়। পরবর্তীতে টহলদল কেওড়া জঙ্গলে তল্লাশি করে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া চারটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। বস্তাগুলো খুলে গণনা করে ৩ লাখ ৫০ হাজার ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা। ইয়াবা পাচারকারীদের আটকের জন্য পার্শ্ববর্তী স্থানে পরবর্তী দুই ঘণ্টা ধরে অভিযান পরিচালনা করা হলেও কোনো পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি। পাচারকারীদের শনাক্তের জন্য ওই ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

ফয়সাল খান আরও বলেন, উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণের পর তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :