ওয়েব সিরিজের নামে অশ্লীলতা, গ্রেপ্তার কথিত পরিচালক

প্রকাশ | ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:১৩ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৬

বিনোদন প্রতিবেদক

কখনো পরিচালক, কখনো মানবকল্যাণ সংস্থার চেয়ারম্যান, আবার কখনো ওয়েব সিরিজের পরিচালক হিসেবে নিজেকে দাবি করেন রানা বর্তমান। সম্প্রতি এ ব্যাপারে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি তাকে জবাবদিহি করলে তিনি নিজেকে পরিচালক শামীমুল ইসলাম শামীমের সহযোগী পরিচালক হিসেবে পরিচয় দেন।

পরবর্তীতে পরিচালক সমিতি শামীমুল ইসলাম শামীমের নামে চিঠি ইস্যু করলে তিনি পরিষ্কার জানিয়ে দেন, রানা বর্তমান নামে কোনো সহযোগী পরিচালককে তিনি চেনেন না।

সেই আলোচনা শেষ হতে না হতেই আবার নতুন বিতর্কে জড়িয়ে পড়লেন ওই কথিত পরিচালক। সম্প্রতি ‘বুকের ভিতর কষ্ট’ শিরোনামের শর্ট ফিল্মের নামে অশ্লীল ওয়েব সিরিজ নির্মাণ করায় গ্রেপ্তার হয়েছেন রানা বর্তমান। মডেল-অভিনয়শিল্পী সোনিয়া ওয়াহিদ জারার করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

জারা বলেন, ‘প্রথমে আমাকে শর্ট ফিল্মের কথা বলে কাজে নেয়। আমি জানতাম না এটি ওয়েব সিরিজ। তাছাড়া এমন কিছু দৃশ্যের শট নিয়েছে যা সম্পর্কে আমি অবগত ছিলাম না। যখন জানতে পারি ১৮+ ওয়েব সিরিজ এবং কিছু অশ্লীল দৃশ্য রয়েছে, তখন রানাকে আমি দৃশ্যটি না রাখার অনুরোধ করি এবং কিছু টাকার দেয়ার প্রস্তাবও করি। তখন রানা আমাকে বলেন, এরকম দৃশ্য না থাকলে ভিউ হবে না। সে অন্যায় করেছে। আমি তাকে এই অশ্লীল কনটেন্ট ছাড়তে নিষেধ করা সত্ত্বেও তিনি তা ইউটিউবে মুক্তি দেন। তাই আমি তার নামে মামলা করতে বাধ্য হই। আমি তার শাস্তির দাবি করছি।’

চলচ্চিত্র পরিচালক জয় সরকার জানান, ‘আমার এক নাটকের শিল্পী সোনিয়া ওয়াহিদ জারাকে একটি শর্ট ফিল্মের কথা বলে কিছু দৃশ্য ধারণ করে। সেখানে কিছু অশ্লীল ফুটেজ লাগিয়ে শর্ট ফিল্মটি ইউটিউবে ছেড়ে দেয় রানা। এরপর জারা মামলা দিলে পিবিএ পুলিশ রানাকে গ্রেপ্তার করে। এদের মতো অনেকেই পরিচালক সমিতির নাম ভাঙ্গিয়ে এরকম কাজ করে আমাদের মান সম্মান নষ্ট করছেন। আমি এ রকম নামধারী পরিচালকদের শাস্তি দাবি করছি।’