নেইমারের বিরুদ্ধে সরব মার্সেই

প্রকাশ | ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৩:১২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

মাঠের যুদ্ধ শেষ হয়ে গিয়েছে অনেক আগেই। এবার দুই ম্যাচ নির্বাসিত নেইমারকে কেন্দ্র করে ভিডিও দ্বৈরথে নেমে পড়লেন প্যারিস সেইন্ট জার্মেই এবং মার্সেই কর্তারা।

গত সপ্তাহে ফরাসি লিগ ওয়ানে মার্সেই-এর বিরুদ্ধে ম্যাচে স্পেনীয় ডিফেন্ডার আলভারোর সঙ্গে বিতর্কে জড়িয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ব্রাজিলীয় তারকা। তার পরেই তিনি অভিযোগ করেন, আলভারো তাকে ‘বাঁদর’ বলেন। সেই মুহূর্তের ভিডিও ফুটেজ ফরাসি ফুটবল সংস্থার কাছে পাঠায় পিএসজি। যে ভিডিওতে আলভারোর ঠোঁটের নড়াচড়া দেখে বিশেষজ্ঞরা বোঝার চেষ্টা করবেন, তিনি নেইমারকে আদৌ বর্ণবিদ্বেষী মন্তব্য করেছেন কি না।

পিছিয়ে নেই মার্সেই ক্লাবও। তারাও ফরাসি ফুটবল সংস্থার কাছে অন্য একটি ভিডিও ফুটেজ জমা দিয়েছে। যেখানে দেখা গিয়েছে নেইমার মার্সেই-এর জাপানি ডিফেন্ডার হিরোকি সাকাইকে লক্ষ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করছেন। যদিও সরকারি ভাবে তা নিয়ে কিছু বলতে চায়নি মার্সেই। ক্লাবের মুখপাত্র বলেছেন, ‘আমরা কিছু বলতে চাই না। যারা এই বিষয়ে পারদর্শী, তাদের প্রতি আমাদের পূর্ণ আস্থা রয়েছে।’

তারই মধ্যে ব্রাজিলের তিন লিপ রিডিং এক্সপার্ট (যারা ঠোঁটের নড়াচড়া দেখে বুঝতে পারেন কী বলা হয়েছে) আলভারোর ভিডিও দেখে জানিয়েছেন, তিনি বাঁদরই বলেছিলেন নেইমারকে! আলভারো স্পেনীয় ফুটবলার। তার দেশে এই ব্যাপারে যারা বিশেষজ্ঞ, তারা কিন্তু জানিয়েছেন মার্সেই ডিফেন্ডার বাঁদর শব্দটা উচ্চারণই করেননি। এ দিকে, বুধবার পিএসজি-র আর এক ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়ারও শুনানি হবে। মার্সেই ফুটবলার গঞ্জালেস অভিযোগ করেন, তার গায়ে থুতু দিয়েছিলেন আর্জেন্টিনীয় ফুটবলার। 

(ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এআইএ)