আত্রাইয়ে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত দুই শতাধিক ঘর

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫৮ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫০

নওগাঁর আত্রাইয়ে আকস্মিক ঘূর্ণিঝড়ের আঘাতে দুই গ্রামের প্রায় দুই শতাধিক ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়ে গেছে। মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার পাঁচুপুর ইউনিয়নের পাঁচুপুর ও জগদাশ গ্রামে এই ঘূর্ণিঝড় হয়।

গাছপালা ও দেয়াল চাপা পড়ে শিশুসহ আহত হয়েছেন কমপক্ষে পাঁচজন। আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়াও বিদ্যুতের পাঁচটি খুটি উপড়ে পড়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার ও সড়কে পড়ে থাকা গাছপালা অপসারণ করে।

এ ব্যাপারে জগদাশ গ্রামের আহত আলিমুদ্দিন ও জালাল হোসেন জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে আকস্মিকভাবে প্রবল বেগে বাতাসে তাদের ঘরের চাল উড়ে যায় এবং ঘরের পাশে থাকা গাছের ডাল তাদের শরীরের ওপর চাপা পড়ে। কয়েক মিনিট স্থায়ী এই ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় বসত ঘরবাড়ি। একই পরিস্থিতির শিকার হয়েছেন গ্রামের প্রায় দেড় শতাধিক পরিবার।

এ ব্যাপারে উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষ জানান, মঙ্গলবার রাতে আকস্মিক টর্নেডোর আঘাত হানার ফলে সড়কে গাছপালা পরে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়লে আমাদের একটি ইউনিট কাজ করে।

এ ব্যাপারে উপজেলার পাঁচুপুর ইউনিয়নের চেয়ারম্যান আফসার আলী প্রামাণিক বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং ঘূর্ণিঝড়ের ঘটনাটি আসলেই খুবই দুঃখজনক। তিনি আরও জানান, ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য তালিকাও প্রস্তুত করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছানাউল ইসলাম বুধবার সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে বলেন, হঠাৎ করেই ঘূর্ণিঝড়ের আঘাতে উপজেলার পাঁচুপুর ও জগদাশ গ্রামের প্রায় দেড় শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে মাটির সঙ্গে মিশে গেছে- এমন বহু পরিবার এখন খোলা আকাশের নিচে রয়েছে। প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের শুকনা খাবার দেয়া হয়েছে এবং ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা প্রস্তুত করা হচ্ছে। তালিকা শেষে ক্ষতিগ্রস্তদের গৃহ নির্মাণেরও সহায়তার আশ্বাস দেন তিনি।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :