কুমিল্লায় ডিবি পরিচয়ে ছিনতাই, চারজন গ্রেপ্তার

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৬ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:১৬

কুমিল্লায় ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে একজনকে গাড়িতে তুলে মারধর করে ১২ লাখ টাকা ডাকাতির ঘটনায় চার ডাকাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকা, সাভার ও গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মঙ্গলবার আন্তঃজেলা ডাকাত দলের এই সদস্যদের গ্রেপ্তার করে কুমিল্লা জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

বুধবার সকালে কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে তথ্যটি নিশ্চিত করেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন- শেরপুরের শ্রীবরদী উপজেলার ধাতুয়া গ্রামের সুমন মিয়া (৪৫), ভোলার তজুমুদ্দিন উপজেলার শম্ভুপুর গ্রামের মো. ইউসুফ (৫২), জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার মানিকপাড়া গ্রামের মো. আপেল (৩৩) এবং যশোরের কোতোয়ালি থানাধীন জমজমপুর গ্রামের মো. মনির (৪৫)।

ঘটনার বিবরণে জানা যায়, গত ১২ আগস্ট কুমিল্লার মুরাদনগর কোম্পানীগঞ্জ ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. শাখা থেকে মো. হানিফ শামীম নামে এক ব্যক্তি ১২ লাখ টাকা তুলে সিএনজি অটোরিকশাযোগে পার্শ্ববর্তী উপজেলা দেবিদ্বার ইসলামী ব্যাংক শাখায় জমা দিতে রওনা হয়। কোম্পানীগঞ্জে ব্যাংক থেকে টাকা উত্তোলনের বিষয়টি লক্ষ্য করেন এক ডাকাত সদস্য। পরবর্তীতে ওই ব্যক্তি কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবিদ্বার পৌরসভা এলাকার মহিলা কলেজের সামনে পৌঁছলে মেরুন কালারের একটি প্রাইভেটকার অটোরিকশাকে গতিরোধ করে।

লাঠি, হ্যান্ডকাফ এবং কোমরে পিস্তলসহ তিনজন নেমে এসে ডিবি পুলিশের সদস্য পরিচয়ে জোরপূর্বক প্রাইভেটকারে উঠিয়ে নিয়ে যায় শামীমকে। তাকে গাড়িতে উঠিয়ে গামছা দিয়ে হাত-পা, চোখ-মুখ বেঁধে ফেলে এবং মারধর করে।

পরবর্তীতে মোবাইলের সিম খুলে নিয়ে ওই ভুক্তভোগীকে কুমিল্লার বুড়িচং উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নাজিরাবাজার এলাকায় সড়কের পাশে ফেলে যায়। এই ঘটনার পর ভুক্তভোগী মো. হানিফ শামীম দেবিদ্বার থানায় একটি মামলা করেন।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, মামলার সূত্র ধরে ভুয়া ডিবি চক্রটিকে গ্রেপ্তারের জন্য গোয়েন্দা শাখাকে নির্দেশ দেয়া হয়। মঙ্গলবার ঢাকা, সাভার ও গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই ঘটনার সঙ্গে জড়িত চার ডাকাত সদস্যকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে নগদ এক লাখ ৫০ হাজার টাকা, কভারসহ খেলনা পিস্তল, হ্যান্ডকাফ, ওয়াকিটকি, ডিবির কোর্ট, লাঠি ও মেরুন রঙের প্রাইভেটকারটি জব্দ করা হয়।

পুলিশ সুপার জানান, আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছেন ওই ঘটনার পর আরো দুজনের টাকা ছিনতাই করেছেন। গত ২১ সেপ্টেম্বর কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর থেকে একই কায়দায় বিকাশ ব্যবসায়ী থেকে পাঁচ লাখ ৫০ হাজার টাকা এবং ২১ জুলাই কুমিল্লার সদর দক্ষিণ পুদুয়ার বাজার এলাকা থেকে তৈয়ব হোসেন নামে এক ব্যক্তি থেকে পাঁচ লাখ আট হাজার টাকা ছিনতাই করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজি ও কুমিল্লার সদর সার্কেল তানভীর সালেহীন ইমন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :