শেয়ারবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৩

টানা ৪ কার্যদিবস পতনের পর আজ বুধবার সামান্য উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর বেশিরভাগের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। টাকার পরিমাণে লেনদেনও কিছুটা বেড়েছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ২.০২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৭২.১৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৯১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৫.৮৫ পয়েন্ট এবং সিডিএসইসি ১.৯৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ১২৫.৮৫, ১ হাজার ৭০৮.৪৮ এবং ১ হাজার ৫.১২ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৮১ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৫১ কোটি ৮৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭২৯ কোটি ৯২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৪টির বা ৪৮.৮৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৩৭টির বা ৩৮.৪৮ শতাংশের এবং ৪৫টি বা ১২.৬৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২০.০৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪১৮৯.৬৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৭টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির দর। আজ সিএসইতে ২১ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/ আরএ

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :