আমি ছন্দ ফিরে পাচ্ছি: তাসকিন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৭:১১

টাইগার পেসার তাসকিন আহমেদ দক্ষতার উন্নতির জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। সামনে জাতীয় দলে সুযোগ পেলে ভালো নৈপুণ্য প্রদর্শন করতে চান তিনি। সেজন্য আপ্রাণ চেষ্টা করে চলেছেন তিনি। তাসকিন বর্তমানে স্কিল ট্রেনিং ক্যাম্পে থাকা জাতীয় দলের সাথে রয়েছেন। শ্রীলঙ্কা সফর সামনে রেখে এখন মিরপুরে চলছে টাইগারদের অনুশীলন ক্যাম্প। অনুশীলনে নিজের ছন্দ ফিরে পাচ্ছেন বলে জানিয়েছেন তাসকিন।

২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ খেলার মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে তাসকিনের। পরের বছর ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তার। অভিষেক ম্যাচেই তিনি পাঁচটি উইকেট নিয়ে সাড়া ফেলে দিয়েছিলেন। এরপর থেকে তিনি টাইগার ভক্তদের জন্য এক বড় প্রত্যাশার নাম হয়ে ওঠেন। তবে ২৫ বছর বয়সী এই পেসার তার নৈপুণ্য ধারাবাহিক রাখতে ব্যর্থ হন।

তাসকিনকে বেশ কয়েকটি ইনজুরির সাথেও লড়াই করতে হয়েছে, যা শেষ পর্যন্ত তাকে ভালো খেলতে বাধাগ্রস্ত করেছে। তবে এ পেসার বলেন, আগের থেকে উন্নতি হয়েছে এবং এখন আরও ভালো খেলতে আশাবাদী।

মঙ্গলবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদমাধ্যমকে তাসকিন বলেন, ‘বোলার হিসেবে আমি অনেক উন্নতি করেছি। তবে দিন শেষে খেলোয়াড়দের উন্নতির শেষ নেই। আমি যদি বিশ্বমানের বোলার হতে চাই তবে আমাকে আরও কঠোর পরিশ্রম করতে হবে। আমি জানি আমি এখন পর্যন্ত যা করেছি এটাই শেষ নয়, কঠোর পরিশ্রম চালিয়ে যেতে আমি যথাসাধ্য চেষ্টা করব।’

তিনি আরো বলেন, ‘এটা সত্যিই ভালো লাগছে যে, আমরা আবার একসাথে হয়েছি। আমরা সব সময় একটি পরিবারের মতো এবং দলের সদস্য হিসেবে আমি তাদের সাথে সব সময় থাকার প্রত্যাশা করি। যাই হোক, আমি ভালো বোলিং শুরু করেছি এবং আমার ছন্দ ফিরে পাচ্ছি। আমি কোচের সাথে অ্যাকুরেসি, পেস, সিম পজিশন নিয়ে কাজ করছি। আশা করি ভবিষ্যতে আরও ভালো করতে পারব।’

তাসকিন এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে ৩২ ওয়ানডে, ১৯ টি-টোয়েন্টি এবং পাঁচটি টেস্ট ম্যাচ খেলেছেন। তিন ফরম্যাটে যথাক্রমে তিনি ৪৫, ১২ এবং ৭ উইকেট শিকার করেছেন। সীমিত ওভারের ক্রিকেট ম্যাচে তিনি ভালো করলেও এখনও দীর্ঘ পরিসরের ম্যাচে নিজের যোগ্যতা প্রমাণ করতে পারেননি।

এদিকে, শ্রীলঙ্কার স্বাস্থ্য বিভাগ ঘোষিত কোভিড-১৯ বিধিনিষেধের কারণে আসন্ন সিরিজটি এখনও অনিশ্চিত হয়ে আছে। তবে, আগামী কয়েক দিনের মধ্যেই শ্রীলঙ্কা ক্রিকেট কর্তৃপক্ষ থেকে ইতিবাচক সাড়া পাওয়ার ব্যাপারে আশাবাদী বিসিবি।

(ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :