২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় যাওয়া চ্যালেঞ্জিং হবে: বিসিবি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৪

সূচি অনুযায়ী আগামী ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। কিন্তু এই সিরিজ হবে কি হবে না তা নিয়ে এখনো রয়েছে অনিশ্চয়তা। সিরিজ আয়োজন নিয়ে শ্রীলঙ্কা বোর্ড এখনো নিশ্চিত করে কিছুই জানায়নি বিসিবিকে।

তবে, ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যেতে হবে এ বিষয়টি মাথায় রেখেই সব প্রস্তুতি সারছে বিসিবি। আর এই সিরিজের ব্যাপারে বিসিবিও আশাবাদী।

বুধবার মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘এখনো আমরা শ্রীলঙ্কা থেকে সিদ্ধান্ত পায়নি। যদিও আমরা ২৭ তারিখকে ধরেই আমাদের প্রস্তুতি, সবকিছু এগোচ্ছে। তবে এই মুহূর্তে ২৭ তারিখে ভ্রমণ করা একটু চ্যালেঞ্জিং হবে। ভিসা ও অন্যান্য জটিলতা তো রয়েছেই। সেক্ষেত্রে কোনো এডজাস্টমেন্টের প্রয়োজন হয় আমরা করে নেব।’

কিন্তু সিরিজটি যেহেতু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, তাই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড সিরিজ আয়োজনের ব্যাপারে কমিটেড। এমনটি উল্লেখ করে বিসিবি সিইও বলেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেট ও বিসিবি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজটি আয়োজনের ব্যাপারে কমিটেড, তাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে আমরা অংশ নেব এবং এটা আমরা এগিয়ে নিতে চাই। সেক্ষেত্রে আমাদের দুই বোর্ডেরই চেষ্টা চলছে সিরিজটি আয়োজনের ব্যাপারে। কোনো এডজাস্টের প্রয়োজন হলে আমরা করব। সে ব্যাপারে আমাদের প্রাথমিক আলোচনাও হয়েছে। সেক্ষেত্রে আমরা চেষ্টা করছি যত দ্রুত শ্রীলঙ্কা ক্রিকেট আমাদের ফিডব্যাকটা যেন দেয়। সেভাবেই আমরা প্ল্যান করতে পারব।’

আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। কিন্তু শ্রীলঙ্কার ১৪ দিনের কোয়ারেন্টাইন নীতির ব্যাপারে আপত্তি বিসিবির। বিসিবি শ্রীলঙ্কা বোর্ডকে জানিয়েছে যে, শ্রীলঙ্কা সফরে গিয়ে বাংলাদেশ দল ৭ দিনের কোয়ারেন্টাইনে থাকতে চায়। তা না হলে বিসিবির পক্ষে সিরিজ খেলতে যাওয়া সম্ভব না। বিসিবির এই চিঠির কোনো উত্তরই এখনো দেয়নি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

(ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :