অক্টোবরে পাকিস্তান সফর করবে জিম্বাবুয়ে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ২০:৫২

অবশেষে পাকিস্তান সফরের জন্য সরকারের কাছ থেকে অনুমতি পেল জিম্বাবুয়ে ক্রিকেট দল। আগামী অক্টোবর-নভেম্বরে পাকিস্তান সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে।

পাকিস্তান সফরে জিম্বাবুয়ের যাওয়ার নিশ্চয়তা আসার পরই, সূচি নির্ধারণ করে দুই দেশের ক্রিকেট বোর্ড। ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে ৩০ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত। ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ। টি-২০ সিরিজ হবে ৭ থেকে ১০ নভেম্বর।

পাকিস্তানের করোনা পরিস্থিতি পর্যালোচনা করেই সফরের অনুমতি দেয় জিম্বাবুয়ের সরকার। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক সূত্র জানায়, ‘কিছুদিন আগে এই সিরিজ নিয়ে জিম্বাবুয়ে ক্রিকেটের প্রধান নির্বাহী উইলফ্রেড মুকন্দিয়ার সাথে আলোচনা করেন পিসিবির চেয়ারম্যান এহসান মানি। মানির প্রস্তাবে রাজিই ছিল জিম্বাবুয়ে। তবে বাধা হয়ে ছিলো জিম্বাবুয়ের সরকারের অনুমতি। অবশেষে অনুমতি পাওয়ায়, সিরিজ আয়োজনের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় দুই দেশের ক্রিকেট বোর্ড।’

সিরিজের ভেন্যু এখনো ঠিক না হলেও, জৈব-সুরক্ষা পরিবেশে ও রুদ্ধদ্বার স্টেডিয়ামে সিরিজের ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে। রাওয়ালপিন্ডি ও মুলতানে সিরিজের সবগুলো ম্যাচ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

পিসিবির সূত্র বলছে, মুলতানে ওয়ানডে সিরিজ হতে পারে। সেটি হলে ২০০৮ সালের পর এই ভেন্যুতে প্রথমবার হবে ওয়ানডে ম্যাচ।

(ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :