ধোনির বিশ্বকাপ জেতানো ছক্কার বল খুঁজে দেবেন গাভাস্কার!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২০, ২১:৪৮

বিশ্বকাপজয়ী ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর ভারতজুড়ে আবেগের সুনামি দেখা গিয়েছে। ২০১১ বিশ্বকাপ ফাইনালে ওয়াংখেড়েতে যে ছক্কা হাঁকিয়ে ধোনি ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন, সেই ছক্কা স্টেডিয়ামের যেখানে আছড়ে পড়েছিল সেখানেই ধোনির নামে আজীবন এক বিশেষ সিট রাখার প্রস্তাব দেওয়া হয়েছে।

মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের অ্যাপেক্স কাউন্সিলের সদস্য আজিঙ্কে নায়েক এমসিএ’র কাছে প্রস্তাব দেন, ওয়াংখেড়েতে ধোনির নামে সিট রাখার। ভারতীয় ক্রিকেটে ধোনির অবদান ও বিশ্বজয়ের সেই মুহূর্তকে স্মরণীয় করতে ফাইনালে ধোনির উইনিং স্ট্রোকের সেই ছক্কা যে স্ট্যান্ডে আছড়ে পড়েছিল সেখানে এমএসডি’র নামে সিট তৈরি করার প্রস্তাব দেন তিনি।

২০১১ বিশ্বকাপ ফাইনালে যে বলটা গ্যালারিতে ফেলে ভারতকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন ধোনি সেই বলটা এখন কোথায়? হঠাৎ করে সেই বলের খোঁজ পড়েছে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের। আর সেই বলের খোঁজ দিতে সাহায্য করতে এগিয়ে এসেছেন মুম্বাইয়ের আর এক কিংবদন্তি সুনীল গাভাস্কার। আসলে সেই বলটির খোঁজ করার পাশাপাশি গ্যালারির ওই আসনটি ধোনির নামে নামাঙ্কিত করতে চায় এমসিএ।

ওয়াংখেড়ের গ্যালারিতে কোন আসনে বলটা পড়েছিল সেটা নির্ধারিত হয়েছে। এমসিএ প্যাভিলিয়নের ‘এল’ ব্লকের ২১০ নম্বর আসন। আর বিশ্বকাপের ফাইনালে ওই ২১০ নম্বর আসনে কে বসেছিলেন তা বের করতে পারলেই সমস্যার সমাধান! এখানেই উঠে আসছে গাভাস্কারের সঙ্গে সম্পর্ক। ২০১১ সালের ২ এপ্রিল এমসিএ প্যাভিলিয়নের ‘এল’ ব্লকের ২১০ নম্বর আসনে সেদিন যিনি বসেছিলেন তিনি গাভাস্কারের বন্ধুর পরিচিত। সেই দর্শকের কাছে আছে সে দিনের ম্যাচের টিকিট এবং বলটি। যা তিনি সুন্দর করে ড্রইংরুমে সাজিয়ে রেখেছেন। আর গাভাস্কারের মাধ্যমেই তাঁর বন্ধুর পরিচিতের কাছে পৌঁছাতে চাইছে এমসিএ।

(ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :