ফ্যাশনে ফিটনেস ব্যান্ড

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৯

স্বাস্থ্যসচেতন মানুষের ফিটনেস ট্র্যাকিংয়ে দিনদিন পরিধানযোগ্য স্মার্ট অ্যাকসেসরিজ জনপ্রিয় হয়ে উঠছে। বিশ্বনন্দিত প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে স্বাস্থ্যসচেতনদের কথা মাথায় রেখে নির্ভুলভাবে ফিটনেস ট্র্যাকিংয়ের জন্য প্রিমিয়াম কোয়ালিটির অ্যাকসেসরিজ নিয়ে এসেছে দেশের বাজারে। সব বয়সীদের জন্য ফ্যাশনেবল এসব অ্যাকসেসরিজের মাধ্যমে শারীরিক অনুশীলন, হার্টরেটসহ অনেক কিছুই মনিটরিং করা যায়। চলুন হুয়াওয়ের এমন কিছু স্মার্ট অ্যাকসেসরিজের সাথে পরিচিত হওয়া যাক।

হেলথ মনিটরিং

নিয়মিত শারীরিক অনুশীলন, হাঁটা, ক্যালরি ক্ষয়সহ ফিটনেস সম্পর্কিত বিভিন্ন খবরাখবর দেবে হুয়াওয়ের স্মার্ট অ্যাকসেসরিজগুলো। ফ্যাশনেবল হওয়ায় তরুণদের কাছে দারুণ জনপ্রিয় এসব পরিধানযোগ্য পণ্যগুলো:

হুয়াওয়ে ওয়াচ জিটি: শারীরিক অনুশীলন ও হার্টরেট মনিটরিংসহ একবার চার্জ দিয়ে ওয়াচ জিটি দুই সপ্তাহ পর্যন্ত স্বাভাবিকভাবে ব্যবহার করা যাবে। এতে থাকবে মেসেজ, কল, ওয়েদার ও অ্যালার্ম রিমাইন্ডার।

এতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ট্রুসিন ৩.০ হার্টরেট মনিটরিং প্রযুক্তি। এর উদ্ভাবনী সেন্সরের কারণে সঠিক ও যথার্থ হার্টরেট পরিমাপ করা যাবে। এতে রয়েছে আউটডোর ও ইনডোর স্পোর্টস মুড। ফলে হাঁটাসহ অনুশীলন সংক্রান্ত অনেক কিছুর পরিমাপ ভালোভাবে করা যাবে। বিশেষ প্রযুক্তি ব্যবহারের ফলে নিঁখুতভাবে জানা যাবে ঘুমানোর বিভিন্ন মাত্রার বিবরণ। বাংলাদেশের বাজারে এটি পাওয়া যাচ্ছে ১৬,৯৯৯ টাকায়।

হুয়াওয়ে টকব্যান্ড বি থ্রি লাইট

যারা নিয়মিত শারীরিক কসরত ও অনুশীলন করেন, তাদের জন্য হুয়াওয়ে টকব্যান্ড বি থ্রি লাইট খুবই প্রয়োজনীয় একটি অনুষঙ্গ হতে পারে। ফ্যাশনেবল এ টকব্যান্ড দিয়ে শারীরিক অনুশীলনের পাশাপাশি কথা বলা, গানশোনাসহ যে কোন মেসেজ নটিফিকেশন জানা যাবে। এছাড়া ব্যবহারকারীর সকল অ্যাকটিভিটির ট্র্যাকিং রেকর্ডও জানিয়ে দেবে এ ব্যান্ড। বাংলাদেশের বাজারে এটি পাওয়া যাচ্ছে ৬,৪৯৯ টাকায়।

হুয়াওয়ে ব্যান্ড বি থ্রি ই

ফিট থাকার জন্য দৌড়ানো খুবই ভালো ব্যায়াম। এক্ষেত্রে হুয়াওয়ে ব্যান্ড বি থ্রি ই খুবই উপযুক্ত একটি অ্যাকসেসরিজ। এর মাধ্যমে দৌড়ানোর, হাঁটা ও ঘুমানোর সঠিক তথ্য পাওয়া যাবে। দৌড়ানোর ক্ষেত্রে এ ব্যান্ডটি দিয়ে সাত ধরণের মনিটরিং এবং বিশ্লেষণ করা যায়। এটি জুতার সাথে সংযুক্ত করেও বিভিন্ন ট্র্যাকিং রেকর্ড করা যাবে। বাংলাদেশের বাজারে এটি পাওয়া যাচ্ছে ১,৮৫০ টাকায়।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা