টেস্ট খেলতে মুখিয়ে আছেন সাইফউদ্দিন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১১:০৩

সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশ জাতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্যে পরিণত হয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে নিজের জায়গা পাকা করেছেন। যদিও টেস্ট দলে এখনো জায়গাই করে নিতে পারেননি, হয়নি অভিষেকও। তবে তরুণ এই অলরাউন্ডার বাংলাদেশ টেস্ট দলের প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়ে স্বপ্নপূরণের মোহে আবিষ্ট।

২২টি ওয়ানডে ও ১৫টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা নিয়ে সাইফউদ্দিন অবশ্যই টেস্ট অভিষেকের যোগ্যতা অর্জন করেছেন, অন্তত এদেশের ক্রিকেটীয় প্রেক্ষাপট বিচারে। তবে সেক্ষেত্রে বাঁধ সেধেছে চোট। পিঠের ইঞ্জুরির কারণে অতীতে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হয়েছে। সাইফউদ্দিনকে তাই টেস্টে মত অধিক ধকলের ফরম্যাটে নিতে গেলে অনেক ভাবতে হয় নির্বাচকদের। চোট পুরোপুরি না সারলেও নিজেকে অনেকটাই ফিট করে সাইফউদ্দিন এবার মাঠে ফিরেছেন টেস্ট সিরিজকে সামনে রেখেই।

সাইফউদ্দিন জানিয়েছেন, সুযোগ পেলে টেস্টেও নিজেকে উজাড় করে দেবেন।

তিনি বলেন, ‘সব ক্রিকেটারেরই টেস্ট ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকে। যেহেতু প্রথমবারের মত টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছি। সুযোগ পেলে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।’

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘোষিত প্রাথমিক স্কোয়াডের অংশ হিসেবে মিরপুরে স্কিল ক্যাম্প করছেন সাইফউদ্দিন। লকডাউনের বন্দীদশা কাটিয়ে আগের মত একত্রিত হতে পেরে খুশি এই তরুণ ক্রিকেটার।

তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ, দীর্ঘ ৬-৭ মাস পর দলের সাথে মিরপুরে অনুশীলন করছি। আমি খুবই আনন্দিত। উৎসাহ নিয়ে সেন্ট্রাল উইকেটে বোলিং করেছি। সামনে আরও কিছু দিন সময় পাব। যতটা উন্নতি করা যায় সেই চেষ্টা করবো।’

(ঢাকাটাইমস/২৪ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :