ভারতে তেল-গ্যাস প্লান্টে ভয়াবহ বিস্ফোরণ

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৬

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস

ভারতের একটি তেল-গ্যাস প্লান্টে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার ভোরে সুরাতের ওয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন (ওএনজিসি) প্ল্যান্টে এই ঘটনা ঘটে। বিস্ফোরণের পর প্লান্টে আগুন ধরে যায়। খবর এনডিটিভির।

খবরে বলা হয়েছে, আগুন ধরে যাওয়ার কিছুক্ষণ পরই দমকলকর্মীরা সেখানে পৌঁছায়। কয়েকঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ওএনজিসি কর্তৃপক্ষ। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

কী কারণে বিস্ফোরণ তা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিক ভাবে জানা যাচ্ছে মুম্বাই-উড়ান পাইপলাইনে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আগুন লাগার ফলে ওএনজিসির এই প্ল্যান্টের সমস্ত টানেলে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে ১০কিলোমিটার দূরের এলাকা থেকেও শব্দ শোনা গিয়েছে। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, ভোর তিনটে থেকে তিনটে বেজে পাঁচ মিনিটের মধ্যে তিনটি বিস্ফোরণ ঘটে।

সুরাতের জেলা প্রশাসন ও পুলিশ কর্তারা ঘটনার খবর পেয়েই চলে যান ওএনজিসি প্ল্যান্টে। প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা খতিয়ে দেখা হবে। তবে বৃহস্পতিবার দুপুরের পর থেকে সুরাতের ওএনজিসি প্ল্যান্টে আংশিক ভাবে কাজ শুরু হবে বলে জানিয়েছে প্রশাসন।

ঢাকা টাইমস/২৪সেপ্টেম্বর/একে