চার ম্যাচ নিষিদ্ধ ডি মারিয়া

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৩:৫৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

পিএসজির-মার্শেই ম্যাচের চর্চা এখনো অব্যাহত। সেই ম্যাচে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য নেইমারসহ দুই দলের পাঁচ খেলোয়াড় বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ হয়েছিলেন। আর অধিকতর তদন্তের পর পিএসজির আর্জেন্টাইন ফরোয়ার্ড আনহেল ডি মারিয়ার ওপরও এবার নিষেধাজ্ঞার খড়গ নেমে এসেছে। পিএসজি এবং মার্শেই খেলোয়াড়দের মাঝে হাতাহাতির সময় অনাকাঙ্ক্ষিত আচরণের জন্য তাকে চার ম্যাচ নিষিদ্ধ করেছে লিগ কমিটি।

নিষিদ্ধ হওয়া অন্য পাঁচ খেলোয়াড় ম্যাচেই লাল কার্ড দেখেছিলেন, তাই তাদের বিরুদ্ধে শাস্তির সিদ্ধান্ত আগে নেওয়া হয়েছে। আর ডি মারিয়ার বিষয়টি মাঠের রেফারি এবং ভিএআরের চোখ এড়িয়ে যায়। তবে মার্শেই কোচ আন্দ্রে ভিলাস বোয়াস ম্যাচের পরপরই ডি মারিয়ার বিরুদ্ধে মার্শেইয়ের এক খেলোয়াড়কে উদ্দেশ্য করে থুতু নিক্ষেপের অভিযোগ এনেছিলেন। আর সেই অভিযোগের ভিত্তিতে ডি মারিয়াকে ২৩ সেপ্টেম্বর তলব করেছিল লিগ কমিটি।

থুতু নিক্ষেপের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্যই তাকে ডেকেছিল লিগ কমিটি। তবে নিষেধাজ্ঞার জন্য আনুষ্ঠানিকভাবে কোনো কারণ উল্লেখ করেনি লিগ কমিটি। আগামী মঙ্গলবার থেকে শাস্তি কার্যকর হবে। তাই রবিবারে লিগে রেইমের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন ডি মারিয়া। তবে এরপর অ্যাঙ্গার্স, নিমস, দিয়ন, নতেঁ-র বিরুদ্ধে ম্যাচগুলোতে খেলতে পারবেন না তিনি।

আর মার্শেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেজের বিরুদ্ধে নেইমারের বর্ণবাদী আচরণের অভিযোগের ব্যাপারে এখনো তদন্ত চলছে। ৩০ সেপ্টেম্বর লিগের ডিসিপ্লিনারি কমিটির বৈঠকের পর সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত আসতে পারে।

(ঢাকাটাইমস/২৪ সেপ্টেম্বর/এআইএ)