হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একাধিক ডিভাইসে ব্যবহারের সুযোগ

তথ‌্যপ্রযু‌ক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩১ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৫:০৮

হোয়াটসঅ্যাপ সর্বাধিক জনপ্রিয় মেসেজিং অ্যাপ। ব্যবহারকারীর ফোনে থাকা ফোন নম্বর তালিকা থেকে হোয়াটসঅ্যাপ স্বয়ংক্রিয়ভাবে নম্বর সিংকক্রোনাইজ করে নেয়। ফলে আলাদা করে আইডি যোগ করার প্রয়োজন হয় না। সময়ের সঙ্গে তাল মিলিয়ে আরও আধুনিক হচ্ছে হোয়াটসঅ্যাপ। আসছে নতু নতুন ফিচার। অথচ দুইয়ের বেশি ডিভাইস থেকে এই অ্যাপ ব্যবহার করা যাচ্ছে না। ফলে একই ব্যবহারকারীকে একাধিক নম্বরে হোয়াটসঅ্যাপ খুলতে হচ্ছে। এবার সেই বাধাও কাটিয়ে ফেলছে এই মেসেজিং অ্যাপ। বাজারে আনছে নতুন ফিচার।

জানা গিয়েছে, শিগগিরই একই অ্যাকাউন্ট দুইয়ের বেশি স্মার্টফোনে ব্যবহার করতে পারবেন হোয়াটসঅ্যাপ ইউজাররা। রিপোর্ট অনুযায়ী, একইসঙ্গে চারটি ডিভাইস থেকে এই চ্যাট অ্যাপ ব্যবহার করা যাবে। এই ফিচার্স যুক্ত করার শেষ পর্যায়ের কাজ চলছে। শুধুমাত্র অ্যানড্রয়েড বা আইওএস নয়, ডেস্কটপেও এই নয়া ফিচার, ব্যবহার করা যাবে।

আন্তর্জাতিক মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, ক্রস প্ল্যাটফর্ম সিংকিং ফিচার্সে বেশকিছু পরিবর্তন এনেছে হোয়াটসঅ্যাপ। এই পরিবর্তনের ফলেই একসঙ্গে চারটি স্মার্টফোন বা চারটি ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপ এ লগ ইন করতে পারবেন ইউজাররা। কবে থেকে মিলবে এই আকর্ষণীয় এই ফিচার্স? একেবারে শেষ পর্যায়ের কাজ চলছে। তবে চ্যাট হিস্ট্রি, চ্যাট মিউট করার ফিচার্স এবং মেসেজ ডেলিভারির মতো ফিচার্সের কাজ সেরে ফেলেছে তারা।

কীভাবে চারটি ডিভাইসে একসঙ্গে কাজ করবে হোয়াটসঅ্যাপ। বিস্তারিতভাবে না জানালেও, টুইটারে একটি ছবি শেয়ার করেছে ওয়াবেটলইনফো। যেটা দেখে টেকস্যাভিদের ধারণা, প্রথমে ডিভাইসটিকে ওয়াইফাই দিয়ে কানেক্ট করতে হবে।

কন্টিনিউ অপশন আসবে, তাতে ট্যাপ করতে হবে। লগইন প্রক্রিয়া শুরু হবে।

(ঢাকাটাইমস/২৪ সেপ্টেম্বর/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা