সুনামগঞ্জে চারজন ভিক্ষুককে মুদি ব্যবসায় সহযোগিতা

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা অনুযায়ী ভিক্ষুকদের পুনর্বাসনের জন্য সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের উদ্যোগে চারজন ভিক্ষুককে মুদি দোকানের মালামাল দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে পণ্যসামগ্রী তুলে দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল ও সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা।

ভিক্ষুকের হাতে মুদি দোকানের পণ্যসামগ্রী চাল, ডাল আটা, ময়দা তেল, দুধসহ বিভিন্ন ধরনের সামগ্রী তুলে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, ভাইস চেয়ারম্যান আবুল হোসেন, সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু ও ছাত্রলীগ নেতা অমিয় মিত্র প্রমুখ।

এর আগে প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুযায়ী ভিক্ষুকদের পুনর্বাসনের আওতায় আরো ২৫ জন ভিক্ষুককে সদর উপজেলা পরিষদের উদ্যোগে ভেড়া ও ছাগল দেয়া হয়।

সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার দেশকে উন্নয়নের স্বার্থে ভিক্ষকুদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে ভিক্ষুক পূর্নঃবাসন কার্যক্রম শুরু করেছেন।

দেশ সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এর বড় উদাহরণ প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুযায়ী দেশে ভিক্ষুকদের পুনর্বাসনের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যারা পেটের দায়ে এতদিন ভিক্ষা করেছেন এখন থেকে তারা ভিক্ষাবৃত্তি ছেড়ে দিয়ে মুদি দোকানের মাধ্যমে ব্যবসা করে জীবনচিত্র বদলে দিতে পারেন।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :