কারাবন্দী থেকে প্রমোশন পেয়ে গৃহবন্দী খালেদা জিয়া: গয়েশ্বর

প্রকাশ | ২৪ সেপ্টেম্বর ২০২০, ২০:৪৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাবন্দী অবস্থা থেকে প্রমোশন পেয়ে এখন গৃহবন্দী বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন।

গয়েশ্বর বলেন, কারাবন্দি থেকে এখন প্রমোশন হয়েছে আমাদের নেত্রী এখন গৃহবন্দি। নেত্রী যখন গৃহবন্দি থাকেন আপনার-আমার উচ্ছ্বাস মানায় না।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারলেই গণতন্ত্র ফিরে আসবে বলেও দাবি করেন তিনি।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে শিক্ষাবিদ এমাজউদ্দিন আহমদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপির আবদুল আউয়াল খান, আবদুল কাইয়ুম, আনোয়ার হোসেন, দীন মোহাম্মদ কাশেমী, মোহাম্মদ হানিফসহ নিহত নেতাদের স্মরণে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়।

গয়েশ্বর বলেন, যে জাতীয় ঐক্য করার জন্য জনগনের প্রাণশক্তি সেই আকাঙ্খিত বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে যিনি থাকেন, নামেন এবং তাকে এই গৃহের দরজা খুলে রাজপথে আনার ব্যবস্থা যদি করতে পারি তাহলে মনে করবেন গণতান্ত্রিক আন্দোলন বা গণতন্ত্র উদ্ধারে সিংহভাগ কাজ কিন্তু সম্পন্ন হবে। নেত্রীর মুক্তি গণতন্ত্র মুক্ত হবে।

গয়েশ্বর আরও বলেন, আমাদের মূল লক্ষ্য কী? এই অন্যায়-অত্যাচারে, এই একটা স্বৈরতান্ত্রিক সরকারের হাত থেকে দেশটাকে বাঁচানো, স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষা করা। এরজন্য একটা জাতীয় ঐক্য দরকার।

গণতন্ত্র পুনরুদ্ধারে ‘মান-অভিমান’ ভুলে সকলকে আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আহবান জানান তিনি।

সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় স্বেচ্ছাসেবক দল ফখরুল ইসলাম রবিন, একেএম আবুল কালাম আজাদ, মতস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমূখ বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/২৪ সেপ্টেম্বর/বিইউ/ইএস)