প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ কাটার অভিযোগ

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২০, ২১:৫১

বগুড়ার গাবতলী উপজেলার ধলিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাছ কেটে বিক্রির অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ইসলামের বিরুদ্ধে। গ্রামবাসীর পক্ষে মনিরুল ইসলাম মন্টু নামে এক ব্যক্তি ১৫ সেপ্টেম্বর জেলার প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর এই অভিযোগ করেছেন।

অভিযোগে বলা হয়েছে, উপজেলার ধলিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্ষমতার অপব্যবহার করে ১০ সেপ্টেম্বর একটি মেহগনি গাছ কেটে রাতের অন্ধকারে বিক্রি করেছেন। যার আনুমানিক মূল্য প্রায় ৭০ হাজার টাকা। ইতোপূর্বেও বিদ্যালয় প্রাঙ্গন থেকে আরো দুটো মেহগনি গাছ কেটে একইভাবে বিক্রি করা হয়েছে। গাছগুলো বিদ্যালয়ের বাউন্ডারির মধ্যে হওয়ায় ভেতরে গাছ কাটলেও বাইরের কেউ ঘটনার সময় বুঝতে পারেনি। পরে রাতের আধারে গাছগুলো বিক্রি করা হয়। এছাড়া বিদ্যালয়ে একটি টিনের ঘর ছিল সেটিও ওই প্রধান শিক্ষক বিক্রি করেছেন বলে তিনি অভিযোগ করেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি অস্বীকার করে ফোন কেটে দেন।

গাবতলী উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা আশরাফ আলী ঢাকাটাইমসকে জানান, এ বিষয়ে জেলা শিক্ষা অফিসে একটি অভিযোগ দেয়া হয়েছে শুনেছি। সেখান থেকেই এটার তদন্ত করা হবে। বিদ্যালয়ে তো অনেক গাছ আছে। এখন গাছ কাটা হয়েছে কিনা আমি জানি না।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :