বিরাট ব্যর্থতায় পাঞ্জাবের বড় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৪

চলতি আইপিএলের প্রথম দু’টি ম্যাচেই ব্যর্থ বিরাট কোহলি। সানরাইজার্স হায়দরবাদের বিরুদ্ধে তার ব্যাট থেকে এসেছিল ১৪ রান। বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে তার সংগ্রহ মাত্র ১ রান। এছাড়া লোকেশ রাহুলের দু’টি সহজ ক্যাচ ফেলেন তিনি। ক্যাপ্টেনের ব্যর্থতার রেশ দ্রুত ছড়িয়ে পড়ে বাকিদের মধ্যে। ফলে সহজেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর চ্যালেঞ্জ টপকে এই আইপিএলে প্রথম জয় পেল পাঞ্জাবের ফ্র্যাঞ্চাইজিটি।

প্রথমে ব্যাট করে তারা ৩ উইকেটের বিনিময়ে তোলে ২০৬ রান। জবাবে ব্যাট করতে নেমে ১৭ ওভারে ১০৯ রানে শেষ হয় বিরাটদের ইনিংস। ৯৭ রানে জেতে প্রীতি জিন্টার দল।

বৃহস্পতিবার পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত শতরান উপহার দিলেন ক্যাপ্টেন লোকেশ রাহুল। তাঁর ইনিংস সাজানো রয়েছে ১৪টি চার ও ৭টি ছয় দিয়ে। চলতি আইপিএলে প্রথম শতরানের মালিক তিনিই। সেই সঙ্গে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করার (১৩২ অপরাজিত) নজির গড়লেন রাহুল। এর আগে আইপিএলে ভারতীয়দের মধ্যে সর্বাধিক ১২৮ রান করেছিলেন ঋষভ পন্থ। ২০১৮ সালে দিল্লির হয়ে। প্রতিপক্ষ ছিল সানরাইজার্স হায়দরাবাদ।

এদিন টসে জিতে প্রতিপক্ষকে ব্যাট করতে পাঠান বিরাট কোহলি। শুরু থেকেই পরিকল্পিত পথে ইনিংস গড়েন লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। এই জুটিতে ভাঙন ধরান আরসিবি’র লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। তার বলেই বোল্ড হয়ে ডাগ-আউটে ফেরেন মায়াঙ্ক (২৬)। এরপর দলকে টানেন রাহুল। দ্বিতীয় উইকেটে পুরানের সঙ্গে রাহুলের ৫৭ রানের ইনিংস যখন বড় রানের স্বপ্ন দেখাচ্ছে পাঞ্জাবকে, তখনই শিবম দুবে ডাগ-আউটে ফেরান ক্যারিবিয়ান ক্রিকেটারটিকে (১৭)। রান পাননি ম্যাক্সওয়েলও (৫)। এরপর করুণ নায়ার (১৫ নট আউট) শেষ পাঁচ ওভার যোগ্য সঙ্গত দেন রাহুলকে। পাঞ্জাবের দেওয়া লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরু থেকেই নড়বড়ে ছিল বেঙ্গালুরু। গত ম্যাচে রান পাওয়া দেবদূত পাদিক্কাল (১) ও ফিলিপে (০) দ্রুত ডাগ-আউটে ফেরেন। তৃতীয় ওভারে কটরেলের বলে বিষ্ণোইয়ের হাতে বিরাট ধরা পড়তেই কার্যত শেষ হয় বেঙ্গালুরুর জয়ের আশা। ডি’ভিলিয়ার্স ২৮ ও ওয়াশিংটন সুন্দর ৩০ রান করলেও তা কোনও কাজে লাগেনি। ৩টি করে উইকেট নেন রবি বিষ্ণোই ও মুরুগান অশ্বিন।

(ঢাকাটাইমস/২৫ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :