কিউইদের অস্ট্রেলিয়া সফর স্থগিত

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

করোনাভাইরাসের প্রকোপ কাটিয়ে মাঠে ফিরতে শুরু করেছে ক্রিকেট। কড়া সতর্কতার মধ্য দিয়ে ইংল্যান্ড আতিথেয়তা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, আয়ারল্যান্ড ও অস্ট্রেলিয়াকে। ক্রিকেটে ফেরার এই আবহে নিউজিল্যান্ড অস্ট্রেলিয়া সফরে যাওয়ার পরিকল্পনা করে। তবে সফরের আগে ও পরে কঠোর কোয়ারেন্টাইন নিয়মের কারণে আপাতত সিরিজটি স্থগিত করতে বাধ্য হয়েছে কিউই ক্রিকেট।

করোনাভাইরাস পরবর্তী সময়ে আগামী বছরের জানুয়ারি মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজ দিয়ে ক্রিকেটে ফেরার কথা ছিল নিউজিল্যান্ডের। তবে সেই সিরিজ খেলা হচ্ছে না কিউইদের। কড়া কোয়ারেন্টাইন নিয়মের কারণে স্থগিত করা হয়েছে সিরিজটি। অস্ট্রেলিয়া সফরের সিরিজটিতে ছিল তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি।

এই সিরিজটি খেলতে গেলে ব্ল্যাকক্যাপদেরকে সিরিজের আগে ১৪ দিন ও এবং সিরিজ শেষে ১৪ দিন কোয়ারেন্টাইন কাটাতে হবে। প্রায় এক মাস কোয়ারেন্টাইনে থাকা বেশ কঠিন ব্যাপার। তাই আপাতত সিরিজটি স্থগিত রাখা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে সিরিজের ব্যাপারে আবার আলোচনা করবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড।

এর আগে চলতি বছরের মার্চ মাসে রঙিন পোশাকের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল নিউজিল্যান্ড। তবে দর্শকশূন্য গ্যালারীতে একটি ম্যাচ খেলার পরে সিরিজ অসম্পূর্ণ রেখেই দেশে ফিরে যায় কিউইরা।

আগামী বছরে আরও তিনটি সিরিজের পরিকল্পনা করেছে নিউজিল্যান্ড। বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের ব্যাপারে আলোচনা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। তিনটি বোর্ড থেকেই ইতিবাচক প্রত্যুত্তর পেয়েছে তারা। পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে।

(ঢাকাটাইমস/২৫ সেপ্টেম্বর/এআইএ)