দ্বিতীয় দফা বন্যায় চলনবিলে ডুবল কৃষকের স্বপ্ন

শায়লা পারভীন, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৮ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৬

কয়েকদিনের টানা বর্ষণ ও দ্বিতীয় দফা বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় চলনবিল অঞ্চলের কৃষকের স্বপ্ন আবারো পানির নিচে। উপজেলার প্রায় ৫০০ হেক্টর জমির ধান পানির নিচে তলিয়ে গেছে।

চলনবিল অধ্যাষিতু তাড়াশ উপজেলার কৃষকেরা প্রথম দফা বন্যার ক্ষতি পুষিয়ে নিতে নতুন করে মাঠগুলোতে রোপা-আমন ধান লাগিয়ে নতুন করে বাঁচার স্বপ্ন দেখছিলেন।

তাড়াশ উপজেলা অফিস সূত্রে জানা যায়, উপজেলার আটটি ইউনিয়নের মধ্যে তাড়াশ, বারুহাস, নওগাঁ ও মাধাইনগর ইউনিয়নে প্রথম দফায় পানি নেমে যাওয়ায় কৃষকেরা রোপা-আমন ধান লাগিয়ে পরিচর্যায় ব্যস্ত ছিল। কিন্তু আবারও পানি বৃদ্ধি পাওয়ায় অনেক কৃষকের ধান এখন পানির নিচে।

উপজেলার বারুহাস ইউনিয়নের বিনসাড়া গ্রামের কৃষক বজলুর রহমান বলেন, আমার ১৫ বিঘা জমিতে ধার-দেনা করে রোপা-আমন ধান লাগিয়েছিলাম। কিন্তু নতুন করে বন্যার পানি আসায় সব ধান পানির নিচে তলিয়ে গেছে।

আসানবাড়ি গ্রামের কৃষক শাহাআলম জানান, প্রথম দফা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়ে আবারও অনেক কষ্ট করে ৩০ বিঘা জমিতে রোপা-আমন ধান লাগিয়েছেন।

এ ব্যাপারে তাড়াশ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ লুৎফুন্নাহার লুনা বলেন, কৃষকের অনেকটা ক্ষতি হয়েছে। কৃষি অফিসের পক্ষ থেকে কৃষকদের বিভিন্ন পরামর্শ দেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :