জোন্সকে বাঁচানোর জন্য চেষ্টা করেছিলেন ব্রেট লি

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

শেষ চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু পারেননি। ডিন জোন্সের সঙ্গে ব্রেকফাস্ট টেবিলেও ছিলেন তিনি। তারপরই এমন মারাত্মক ঘটনা ঘটল। অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি’র কথাগুলো বলতে গিয়ে গলা ধরে আসছিল। ধারাভাষ্যকারদের দলে বেশ জনপ্রিয় ছিলেন ডিন জোন্স। এভাবে হঠাৎ করে তিনি দলছুট হওয়ায় মন খারাপ সবার। ক্রিকেট বিশ্লেষক হিসাবে জনপ্রিয় হয়েছিলেন ডিন। ঠিক যেমন ক্রিকেটার হিসাবে জনপ্রিয় ছিলেন। সোজাসাপটা কথা বলতে পারতেন। ভালো হলে ভালো, খারাপকে খারাপ বলার সাহস রাখতেন। তাঁর অসাধারণ ম্যাচ রিডিং ক্ষমতাও সতীর্থদের অনেক সময় অবাক করে দিত।

আইপিএলের সম্প্রচারক চ্যানেলের হয়ে ধারাভাষ্য দেওয়ার জন্য ব্রেট লি, ডিন জোন্সরা মু্ম্বাইতে একটি পাঁচ তারকা হোটেলে ছিলেন। এবার করোনার জন্য মাঠ থেকে কমেন্ট্রি করার সুযোগ নেই। এবার কমেন্টেটরদের ভার্চুয়ালি কাজ করতে হচ্ছে। যা কিনা নতুন এক অভিজ্ঞতা। সবাই মিলে হইহুল্লোড়ের মধ্যেই কাজ করছিলেন। কিন্তু হঠাৎ এই ছন্দপতন। দলের অন্যতম সদস্য সবাইকে ছেড়ে চলে গেলেন।

বৃহস্পতিবার ব্রেকফাস্ট টেবিল থেকে ওঠার পরই অস্বস্তি বোধ করেন ডিন জোন্স। এরপরই লুটিয়ে পড়েন তিনি। ঘটনাস্থল থাকা ব্রেট লি সিপিআর প্রক্রিয়ার মাধ্যমে ডিন জোন্সকে বাঁচানার শেষ চেষ্টা করেছিলেন। কিন্তু পারেননি। চিকিৎসকরা জানিয়েছেন, ভয়ানক স্ট্রোক হয়েছিল সাবেক অজি তারকার। আর তাতেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

অস্ট্রেলিয়ার জার্সিতে ৫২টি টেস্ট খেলে ৩৬৩১ রান করেছেন ডিন। ৪৬.৫৫ গড়ে। ১৯৮৪ সালে ওয়েস্ট ইনডিজের বিরুদ্ধে তাঁর টেস্ট অভিযেক হয়েছিল। টেস্টে জোন্সের নামের পাশে রয়েছে ১১টি সেঞ্চুরি। একদিনের ক্রিকেটের দারুণ রেকর্ড রয়েছে জোন্সের। ওয়ানডে ক্রিকেটে ৬০৬৮ রান করেছেন তিনি। সাতটি সেঞ্চুরি ও ৪৬টি হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি।

(ঢাকাটাইমস/২৫ সেপ্টেম্বর/এসইউএল)