কক্সবাজারে সাংবাদিক মোনায়েমের স্মরণ সভা

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২০, ০২:০৯

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস

‘আবদুল মোনায়েম খাঁন ছিলেন সৎ সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত। সৎ সাংবাদিক হতে গেলে মোনায়েম খাঁনকেই অনুসরণ করতে হবে। কক্সবাজারের সাংবাদিকতার জগতে যে ক’জন সাংবাদিক সততার সাথে কাজ করে গেছেন- তাদেরই একজন ছিলেন মোনায়েম খাঁন, যিনি কখনো অসততার পথে পা বাড়াননি।’

এমনভাবেই সাংবাদিক আবদুল মোনায়েম খাঁনের চারিত্রিক বৈশিষ্ট তুলে ধরেছেন সাংবাদিকরা। শুক্রবার সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এই স্মরণ সভা ও দোয়া মাহফিলে বক্তারা আরো বলেন, কক্সবাজারের সাংবাদিকতার জগতে এমন কোন মানুষ পাওয়া যাবে না যার সাথে আবদুল মোনায়েম খাঁনের তুলনা চলে। তিনি সাংবাদিক হিসেবে শুধু সৎ ছিলেন এমন না, শুদ্ধতায় ও ভালো মানুষিতে তার ধারেকাছে কেউ নেই।

ইউনিয়ন সভাপতি মমতাজ উদ্দিন বাহারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনছার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহকারী মহাসচিব জিএএম আশেক উল্লাহ।

এছাড়াও বক্তব্য রাখেন কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য এসএম আমিনুল হক চৌধুরী, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাবেক সভাপতি মুহম্মদ নুরুল ইসলাম, দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি শামশুল হক শারেক, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদ, ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক হিমছড়ি সম্পাদক হাসানুর রশীদ, এনটিভি প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, মরহুম সাংবাদিক আবদুল মোনায়েম খাঁনের ছোট ভাই আবদুল বাসেত খাঁন, কবি ও সাহিত্যিক রুহুল কাদের বাবুল, ইউনিয়নের যুগ্ম সম্পাদক ও দৈনিক হিমছড়ির বার্তা সম্পাদক হুমায়ন সিকদার, আবদুল মোনায়েম খাঁনের ভগ্নিপতি আবু প্রমুখ।

এছাড়াও স্মরণ সভায় উপস্থিত ছিলেন- সাংবাদিক আবু ছিদ্দিক ওসমানি, বাংলাভিশন প্রতিনিধি এমআর খোকন, দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার প্রধান সম্পাদক বেলাল উদ্দিন, ইউনিয়ন সদস্য আব্দুল মতিন, আবদুল্লাহ নয়ন, ইমাম খাইর, আজাদ মনসুর, নুরুল আমিন হেলালী, আজিজ রাসেল, ইসলাম মাহমুদ, নুরুল হক চকোরী, জসিম উদ্দিন ছিদ্দিকী, ছলিম উল্লাহ সুজন, এইচএন আলম, মাহবুবুর রহমান, কায়সারুল ইসলাম, তারেকুর রহমান প্রমুখ।

স্মরণ সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও তরজমা করেন রামু লেখক ফোরামের সভাপতি হাফেজ আবুল মঞ্জুর।

পরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খাঁন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও এনটিভির সিনিয়র যুগ্ম বার্তা সম্পাদক আব্দুশ শহিদ, সিনিয়র সাংবাদিক বদিউল আলমের স্ত্রী নুরুননাহার, সায়েদ জালালের মা ও ভাইয়ের মৃত্যুতে শোক প্রকাশ ও বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন কক্সবাজার শহরের পশ্চিম হাজীপাড়া জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা ফরিদুল হক।

এর আগে দুপুরে মাদ্রাসায় খতমে কোরআন ও দোয়া মাহফিল করা হয়।

অন্যদিকে গত বৃহস্পতিবার সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার‘র সভাপতি মমতাজ উদ্দিন বাহারী ও সাধারণ সম্পাদক আনছার হোসেনের নেতৃত্বে আবদুল মোনায়েম খাঁনের কবর জেয়ারত ও তার পরিবারের সদস্যদের সাথে সৌজন্য স্বাক্ষাত করে একটি সাংবাদিক প্রতিনিধি দল। ওই সময় সাংবাদিক মোনায়েম খাঁনের পরিবারের সদস্যদের হাতে ইউনিয়নের পক্ষ থেকে এককালীন অনুদান তুলে দেয়া হয়।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)