আনসু ফাতির দাম ৪ হাজার কোটি টাকা!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০:১৯

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ১৭ বছর বয়সী তরুণ ফুটবলার আনসু ফাতি । যার বাই আউট ক্লজটা বেঁধে দিয়েছে বার্সা ৪০০ মিলিয়ন ইউরো! বাংলাদেশি অংকে পরিমান ৪ হাজার কোটি টাকা! অর্থ্যাৎ এই মুহূর্তে কোন ক্লাব আনসু ফাতিকে কিনতে চাইলে গুণতে হবে ৪০০০ কোটি টাকা।

ফাতির সঙ্গে বার্সার চুক্তিটা মাত্র ২ বছরের। মূলত বয়স কম হওয়ায় তার সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তিতে যেতে পারছে না কাতালানরা। স্প্যানিশ লিগের নিয়মানুযায়ী, কমপক্ষে ১৮ বছর বয়স না হলে দীর্ঘমেয়াদে চুক্তি করা যায়না। মাস দেড়েক পরই ১৮-তে পা দেবেন ফাতি। তবে ততোদিন অপেক্ষা না করে মৌসুম শুরুর আগেই তাকে মূল দলে নিয়ে নিলো বার্সা। আগামীতে হয়তো ৫ বছরের চুক্তিতে যাবে কাতালানরা, এমনটাই ইঙ্গিত দিচ্ছে স্প্যানিশ গণমাধ্যমগুলো।

গেল মৌসুম থেকেই অবশ্য বার্সার মূল দলের হয়ে মাঠে নামা হয়েছে ফাতির। তবে তখনো কোন চুক্তি হয়নি তার সঙ্গে। কোচ কিকে সেতিয়েন ঠিক আস্থা রাখতে পারছিলেন তরুণ এই ফুটবলারের ওপর। বেশিরভাগ ম্যাচেই তাকে খেলিয়েছেন বদলি হিসেবে। পরিবর্তনের ডাক দেয়া কোম্যান অবশ্য আলাদা করে নজর দিয়েছেন ১৭ বছর বয়সী এই উঠতি তারকার দিকে। আর তাইতো মৌসুম শুরুর আগে তাকে নিয়ে নিয়েছেন মূল দলে। দিয়েছেন জার্সিও। এখন থেকে বার্সার ২২ নাম্বার জার্সিটা তৈরি করা হবে আনসু ফাতির নামে।

(ঢাকাটাইমস/২৬ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :