এবার নায়িকা থেকে গায়িকা হচ্ছেন তাসনিয়া ফারিন

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৭

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

কবি বলেছিলেন, ‘ঐ নতুনের কেতন ওড়ে’। অভিনয় জগতেও এই মুহূর্তে বিজয় কেতন উড়িয়ে যাচ্ছেন ছোটপর্দার দর্শকপ্রিয় মিষ্টি হাসির অধিকারী অভিনেত্রী তাসনিয়া ফারিন। শুরুটা বিলবোর্ড পরে বিজ্ঞাপন তারপর নাটকে অভিনয়। শুধুমাত্র গত বছরই প্রায় আশিটির মতো নাটকে অভিনয় করেছেন তিনি। নাটকের পাশাপাশি মডেলিংয়েও পেয়েছেন জনপ্রিয়তা।

প্রথম অভিনয় করেন ২০১৭ সালে ‘আমরা ফিরবো কবে’নাটকে। ২০১৭ সালের সেপ্টেম্বরে প্রথম নাটকে কাজ করলেও দ্বিতীয় নাটকের জন্য ২০১৮ সালের ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। তারপর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাকে। এরপরের গল্প সবারই জানা। ভালোলাগা থেকেই কাজ করছেন তিনি। অভিষেকেই প্রশংসিত হয় তাসনিয়া ফারিনের অভিনয়। দর্শকের ভালোবাসায় মুগ্ধ তিনি।

তাসনিয়া ফারিনের মায়ের ইচ্ছা ছিল অভিনয় করার। কিন্তু মায়ের ইচ্ছাটি পূরণ না হওয়ায় মেয়ের মাধ্যমে নিজের ইচ্ছাটি পূরণ করেন। ভাগ্য ও পরিশ্রম অল্প সময়ই তাসনিয়া ফারিনকে অনন্য উচ্চতা এনে দিয়েছে। ভাগ্য সহায় ছিল বলেই অল্প সময়ের ব্যবধানে নিজেকে মেলে ধরতে সক্ষম হয়েছেন। অনেকেই বলাবলি করছেন মেহজাবীন চৌধুরীর পর নাটকে আলাদা একটা অবস্থান গড়বেন ফারিন। যদিও এরই মধ্যে আলাদা একটা অবস্থান করে নিয়েছেন তিনি।

ফারিনের বর্তমান ব্যস্ততা নাটক, বিজ্ঞাপন ও ফটোশুট ঘিরে। এরই মধ্যে শেষ করেছেন মেহেদী হাসান জনির ‘আমার তুমি’ নাটকের শুটিংয়ে। তার সহশিল্পী জিয়াউল ফারুক অপূর্ব। ঈদের পর সঞ্জয় সমদ্দারের ওয়েব ফিল্ম ‘ট্রল’ দিয়ে ছুটি কাটিয়ে শুটিংয়ে অংশ নেন। লাইভ টেকনোলজিসের সিনেম্যাটিক অরিজিনাল অ্যাপে ওয়েব ফিল্মটি প্রকাশ পাবে। সামনে বিজ্ঞাপনে কাজ করবেন। যেটা এখনই জানাতে চান না। ভক্তদের জন্য চমক থাকবে বলে জানান।

তবে এটুকু জানিয়েছেন বিজ্ঞাপনটি করবেন তার প্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর নির্দেশনায়। এর আগেও তার নির্দেশনায় বিজ্ঞাপনে কাজ করলেও এখন পর্যন্ত নাটকে কাজ করা হয়নি। কারণ ফারিন যখন থেকে অভিনয় শুরু করেন তার পর আর ফারুকী নাটক নির্মাণ করেননি, যার ফলে কাজ করা হয়নি। তবে ভবিষ্যতে তার পরিচালনায় নাটকে কাজ করার ইচ্ছা আছে। গেল ঈদে ফারিনকে দশটি নাটকে দেখা গেছে। নাটকগুলোর দর্শক সাড়াও ভালো ছিল।

তাসনিয়া ফারিনের ছোটবেলার স্বপ্ন ছিল সংগীতশিল্পী হওয়ার। কখনো চিন্তাও করেননি অভিনয়ে আসবেন। গান নিয়ে স্বপ্ন দেখেন। তবে কাকতালীয়ভাবে গায়িকা না হয়ে হলেন নায়িকা! অভিনয়ে নাম লিখিয়েই বাজিমাত করেন। অভিনয়ে অনুপ্রেরণা ফারিনের মা। ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয় ‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকটি।

ছোটপর্দার সবারই স্বপ্ন থাকে বড়পর্দায় কাজ করার। ফারিনেরও স্বপ্ন আছে। তবে তিনি এখনই বড়পর্দার জন্য প্রস্তুত নন। আর একটু সময় নিয়ে বুঝেশুনে আগাতে চান।

অভিনেত্রী বলেন, ছোটপর্দা ঘিরে কখনো ভাবনা ছিল না কাকতালীয়ভাবে অভিনয়ে চলে আসা। বড়পর্দা ঘিরেও পরিকল্পনা নেই। এরই মধ্যে বড়পর্দার জন্য প্রস্তাব পেয়েছি। কিছুদিন আগে শাকিব খানের বিপরীতে ‘প্রিয়তমা’ ছবিতে কাজের প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু তখন ছবিটি ফিরিয়ে দিতে হয়েছে। কারণ, আমি এখনই চলচ্চিত্রের জন্য প্রস্তুত নই। আমার কাজ করতে ভালো লাগে। কখনো গল্পনির্ভর কাজ পেলে চলচ্চিত্রে কাজ করব। গল্পনির্ভর কাজ হলে যেকোনো মাধ্যমে দেখা যাবে। তবে ছোটপর্দায় আর একটু সময় দিয়ে নিজেকে দক্ষ অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করে চলচ্চিত্র নিয়ে ভাববেন। বুঝেশুনেই চলচ্চিত্রে কাজ করবেন।

ছোটবেলার স্বপ্নটি পূরণ করার কথা ভাবছেন ফারিন। গত এক বছর ধরেই পরিকল্পনা করছেন গায়িকা হিসেবে আত্মপ্রকাশ করবেন। তবে ব্যস্ততার মাঝে সময় মিলছে না। এখন প্রস্তুতি নিচ্ছেন এবং সব কিছু ঠিক থাকলে হয়তো চলতি বছরই অভিনেত্রী থেকে সংগীতশিল্পী হিসেবে নিজেকে আত্মপ্রকাশ করবেন। নিজের শখকে প্রাধান্য দিতে চান তাসনিয়া ফারিন।

দর্শক চাইলে অভিনয় পেশা হিসেবেই নিবেন তিনি। যেদিন থেকে দর্শক আর ফারিনকে চাইবেন না তারপর থেকে নিজেকে গুটিয়ে নিবেন। দর্শকের চাহিদাকে গুরুত্ব দিতে চান। নিজের ইচ্ছার বিরুদ্ধে কখনো যাবেন না। ভালো কাজের সুযোগ ও ভালো গল্প পেলেই কাজ করছেন।

নজর দিয়েছেন কাজের সংখ্যার দিকে। শুরুতে যে ধরনের কাজ করেছেন এখন সে ধরনের কাজে পরিবর্তন এনেছেন। গল্প ও চরিত্রে বেশ নজর দিচ্ছেন ফারিন। সংখ্যার চেয়ে মানে বিশ্বাসী তিনি।

ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এসকেএস