মাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৫ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৩:৪৫

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার এক মৎস্যচাষির ২৭ কাঠা জমির উপর স্থাপিত মৎস্য খামারে বিষ প্রয়োগ করে সব মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার ভোরে বিষ প্রয়োগের ঘটনা ঘটে। সকালে পুকুরের মালিক রফিকুল ইসলাম মাছের এমন মৃত্যু দেখে হাউমাউ করে কাঁদতে শুরু করেন।

রফিক অভিযোগ করে বলেন, শত্রুতা করে আমাকে শেষ করা হয়েছে। শুক্রবার রাতে এ ব্যাপারে তিনি গফরগাঁও থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

রফিকের মৎস্য খামারটি উপজেলার উথুরী গ্রামে। তার বাড়ি সংলগ্ন এই মৎস্য খামারটিতে দীর্ঘদিন যাবত তিনি মাছ চাষ করছেন। শনিবার সকালে গিয়ে দেখা যায়, এখনো পড়ে আছে বেশ কিছু মরা মাছ। উৎসুক লোকজন মৃত মাছগুলো দেখছেন আর আফসোস করে বলছেন ‘এ কেমন শত্রুতা।’

মৎস খামার মালিক রফিক অভিযোগ করে বলেন, বাড়ির পাশেই ২৭ কাঠা (আড়াই একর) জমি খনন করে ব্যক্তি উদ্যোগে দুই বছর আগে মৎস্য খামার গড়ে তোলেন। খামারটি গড়ে তোলার পর থেকেই রাতের অন্ধকারে এলাকার দুর্বৃত্তরা নানাভাবে হয়রানি করে আসছিল।

বৃহস্পতিবার রাত রাত ১টা পর্যন্ত আমি খামারে পাহারায় ছিলাম। পরে বাড়ি চলে আসি। এর পর শুক্রবার ভোরে দুর্বৃত্তরা খামারে বিষ প্রয়োগ করে বিভিন্ন প্রজাতির প্রায় আট লাখ মাছ মেরে ফেলেছে। দুর্বৃত্তরা শত্রুতা করে আমাকে সর্বস্বান্ত করেছে।

স্থানীয় গফরগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামছুল আলম খোকন বলেন, খামারে বিষ প্রয়োগ করে মাছ নিধনের ঘটনাটি উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছি। আমি এমন ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

এ ব্যাপারে গফরগাঁও থানার ওসি অনুকুল সরকার বলেন, শুক্রবার রাতে বিষ দিয়ে মাছ নিধনের ঘটনায় খামার মালিক থানায় একটি অভিযোগ দিয়েছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :