ওয়ার্নারকে দ্রুত ফেরাতে না পারলে বিপদে পড়বে নাইটরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৬

ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়াতে মরিয়া কলকাতা নাইট রাইডার্স। মুম্বাইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে আশানুরূপ পারফরম্যান্স মেলে ধরতে পারেননি দীনেশ কার্তিকরা। ফলে প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে কেকেআর টিম ম্যানেজমেন্টকে। খেলায় হারজিত থাকে। কিন্তু নাইটরা কোনও বিভাগেই রোহিত শর্মাদের টেক্কা দিতে পারেননি। দুর্বল ব্যাটিং, বোলিংয়ের পাশাপাশি প্রথম একাদশ চয়ন কিংবা ব্যাটিং অর্ডার নির্ধারণও ছিল ভুলে ভরা। যার খেসারত গুণতে হয়েছে শাহরুখ খানের দলকে। তাই শনিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ত্রুটি শুধরে এবং কৌশল বদলে জয়ে ফিরতে চাইছে কেকেআর।

পেস আক্রমণের দুর্বলতার কারণে গতবারও ভুগতে হয়েছিল কলকাতা নাইট রাইডার্সকে। এবার তাই বিপুল অর্থ খরচ করে প্যাট কামিন্সকে দলে নেওয়া হয়েছে। কিন্তু প্রথম ম্যাচে কামিন্স প্রত্যাশা পূরণে ব্যর্থ। বরং ৩ ওভারে ৪৯ রান দিয়ে ঘরে-বাইরে তিনি এখন প্রবলভাবে সমালোচিত। ক্যাপ্টেন দীনেশ কার্তিক সতীর্থের পাশে দাঁড়িয়েছেন। তিনি জানেন, এখনও ১৩টি ম্যাচ বাকি।

সানরাইজার্সের বিরুদ্ধেও কামিন্স হয়তো খেলবেন। শিবম মাভি হবেন তার সঙ্গী। তবে সন্দীপ ওয়ারিরকে বসিয়ে প্রসিদ্ধ কৃষ্ণাকে খেলানো হতে পারে। খেলা যেহেতু আবুধাবিতেই, তাই পিচ ও পরিবেশ সম্পর্কে যথেষ্ট ভালো ধারণা রয়েছে কেকেআর ক্যাপ্টেনের। কিন্তু বড় সমস্যা হল, দলের তারকা স্পিনার কুলদীপ যাদব ফর্মে নেই। গতবারও তিনি নামের প্রতি সুবিচার করতে পারেননি। চায়নাম্যান বোলারটি যদি উইকেট নিতে না পারায় বাকি বোলারদের উপর চাপ বাড়ছে। তাই কুলদীপকে যদি পরের কয়েকটি ম্যাচে ছন্দে না পাওয়া যায়, তাহলে মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তীকে খেলিয়ে দেখতে পারে কেকেআর। কারণ, অন্য দলগুলিও তরুণ স্পিনারদের উপর ভরসা রাখার সুফল পাচ্ছে।

কেকেআরের ব্যাটিং অর্ডার হয়তো বদল হবে। তবে ব্যাটসম্যান পরিবর্তনের সম্ভাবনা ক্ষীণ। সুনীল নারিনের সঙ্গে শুভমান গিলই হয়তো ওপেন করবেন। তিনে দীনেশ কার্তিকের জায়গায় ব্যাট করতে দেখা যেতে পারে ইয়ন মরগ্যানকে। সেক্ষেত্রে চার নম্বরে নীতীশ রানা। পরিস্থিতি বুঝে আন্দ্রে রাসেলের ব্যাটিং অর্ডার ঠিক করতে চাইছেন কোচ ব্রেন্ডন ম্যাকালাম। তাই ক্যাপ্টেন ডিকে’কে পরের দিকেই নামতে হবে।

রোহিত শর্মার ব্যাটিং তাণ্ডব হয়তো কেকেআর বোলাররা এখনও ভুলতে পারেননি। তবে এটা তাঁদের মনে রাখা দরকার, সানরাইজার্স দলেও রয়েছেন মারকুটে ডেভিড ওয়ার্নার। দ্রুত তাকে সাজঘরে ফেরানোর চেষ্টা করতে হবে কামিন্স, নারিনদের। না হলে বিপদ বাড়বে। তবে স্বস্তিতে নেই সানরাইজার্সও। প্রথম ম্যাচে তারা হেরেছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবি’র কাছে। সেই ধাক্কা সামলে নিয়ে নাইটদের বিরুদ্ধে সেরা পারফরম্যান্স মেলে ধরার চেষ্টা করবেন মণীশ পাণ্ডে, জনি বেয়ারস্টোর মতো তারকা ব্যাটসম্যানরা।

বোলিংয়ে হায়দরাবাদের দলটির বড় ভরসা স্পিনার রশিদ খান। এছাড়া পেসার ভুবনেশ্বর কুমার শুরুতে চাপে রাখবেন নাইটদের। চোটের কারণে মিচেল মার্শ প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন। তাঁর জায়গায় খেলানো হতে পারে জ্যাসন হোল্ডারকে। তবে মিডল অর্ডার তেমন মজবুত নয় হায়দরাবাদের।

(ঢাকাটাইমস/২৬ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :