ঢাকায় শুভর মৃত্যুর ঘটনায় লালমনিরহাটে বিক্ষোভ

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৯ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৫:২০

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ওয়ালটনের মোবাইল ফোন বিভাগের টেরিটরি সেলস ম্যানেজার জাকারিয়া বিন হক শুভর মৃত্যুতে তার বড় বোন হাসিনা নাজনিন বিনতে হক শুক্রবার রাতে রাজধানীর মোহাম্মদপুর থানায় হত্যা মামলা করেছেন।

মামলায় শুভর স্ত্রী শেহনীলা নাজ ও শাশুড়ি আছমা বেগমসহ অজ্ঞাতদের আসামি করা হয়েছে। শুভর চাচাত বোন ও রংপুরের কাউনিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উলফৎ আরা লিনা ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামি শেহনীলা নাজ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। আর তার মা ঢাকা রেসিডেন্সিয়াল স্কুল ও কলেজের ভাইস প্রিন্সিপাল।

এদিকে জাকারিয়া বিন হক শুভর মরদেহ গ্রামের বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জে পৌঁছলে ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে এলাকাবাসী মরদেহবাহী গাড়িসহ বিক্ষোভ মিছিল করে।  পরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত পথসভা। সেখান থেকে মরদেহ উত্তর ঘণেশ্যাম (এমসি) মোড়ের বাড়িতে পৌঁছলে হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। এ সময় কান্নায় ভেঙে পড়েন তার বৃদ্ধ মা, বোন, স্বজনসহ উপস্থিত হাজারো মানুষ।

এদিকে ‍তুষভান্ডার জেলা পরিষদ অডিটরিয়ামের সামনে জানাযা শেষে রাত ১২টার দিকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় শুভর মরদেহ। আর হাজারো মানুষের চোখের জলে চিরবিদায় নেন সদা হাস্যোজ্জ্বল ও প্রাণবন্ত জাকারিয়া হক বিন শুভ।

এদিকে শুভর মৃত্যুর ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে ২৭ সেপ্টেম্বর বিকাল ৩টায় তুষভান্ডারে মানববন্ধনের আয়োজন করেছে এলাকার লোকজন।

গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডের বাসা থেকে শুভর মরদেহ উদ্ধার করে পুলিশ। শুক্রবার সকালে ময়নাতদন্ত ও বাবর রোডে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

শুভ সিগারেট খাওয়া নিয়ে কথা কাটাকাটির জেরে ফ্যানের সঙ্গে  ওড়না ঝুলিয়ে আত্মহত্যা করেছে বলে তার স্ত্রী ও শাশুড়ি দাবি করলেও তার মরদেহ বেডরুমের মেঝেতে পড়ে ছিল। আর বন্ধু-স্বজনরা এটিকে পরিকল্পিত হত্যাকান্ড বলে দাবি করে আসছেন শুরু থেকে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/কেএম)