রূপগঞ্জে বজ্রপাতে গ্যাসের রাইজারে আগুন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:২৮

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বজ্রপাতে গ্যাসসংযোগের রাইজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাত ১টার দিকে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের বানিয়াদী এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা বলছে, রাত ১টার দিকে উপজেলার বানিয়াদী এলাকার আবাসিক লাইনের গ্যাসের রাইজারে বজ্রপাত পড়ে আগুন ধরে যায়। গ্যাসের রাইজারে আগুন জ্বলতে দেখে স্থানীয়রা চারদিকে ছুটাছুটি করে পানি ও বালু দিয়ে আগুন নেভাতে চেষ্টা করেন। এসময় গ্যাসের রাইজারের পাশে থাকা একটি টিনের ঘর আগুনে পুড়ে যায়।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ্ নূসরাত জাহান ঘটনাস্থলে উপস্থিত হন। পরে উপজেলা নির্বাহী অফিসার ও স্থানীয়রা কাঞ্চন ফায়ার সার্ভিসকে খবর দিলে রাত দেড়টার দিকে কাঞ্চন ফায়ার সার্ভিসের একটি দল ও তিতাস গ্যাসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে পুড়ে যাওয়া গ্যাসের আবাসিক লাইনের রাইজারগুলো অবৈধ সংযোগ বলে স্থানীয়রা জানান। এ অবৈধ গ্যাস সংযোগগুলো নিম্নমানের পাইপ ও সামগ্রী দিয়ে নেওয়ার কারণে দুর্ঘটনা দিনদিন বেড়েই চলছে বলে স্থানীয়দের অভিযোগ।

কাঞ্চন ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার হাবিব মোহাম্মদ সামাদ জানান, গ্যাসের রাইজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ্ নূসরাত জাহান বলেন, গ্যাসের রাইজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমি ঘটনাস্থলে দ্রুত উপস্থিত হই। পরে তৎক্ষণিক কাঞ্চন ফায়ার সার্ভিস ও তিতাস গ্যাস কর্তৃপক্ষকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :