এনজিও কর্মীকে গলাকেটে হত্যা: প্রধান আসামি গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২০, ২০:৪৪

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদি ইউনিয়নে ‘ব্যুরো বাংলাদেশ’ নামে এনজিও কর্মী সাজিদুর রহমানকে গলাকেটে হত্যার ঘটনায় মামলার প্রধান আসামি হান্নানকে রাজধানীর খিলগাঁও থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

শনিবার সন্ধ্যায় র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য জানান।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে ঢাকা জেলার খিলগাঁও থানার পশ্চিম নন্দীপাড়া এলাকায় র‌্যাব-১১ বিশেষ অভিযান পরিচালনা করে এনজিও কর্মীকে গলাকেটে চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান আসামি হান্নানকে গ্রেপ্তার করে।

র‌্যাব আরও জানায়, হান্নান নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানার বারদী ইউনিয়নের মিশ্রীপাড়া গ্রামের শামসুদ্দিনের ছেলে। তার স্ত্রী শারমিন আক্তার এনজিও প্রতিষ্ঠান ব্যুরো বাংলাদেশ, বারদী শাখা হতে ৫০ হাজার টাকা ঋণ গ্রহণ করেন যা সাপ্তাহিক ১ হাজার ২৫০ টাকা হারে কিস্তি পরিশোধ করে আসছিল।

ঘটনার দিন গত ৬ সেপ্টেম্বর নিহত এনজিও কর্মী ব্যুরো বাংলাদেশ, বারদী শাখার প্রোগ্রাম অর্গানাইজার সাজিদুর রহমান পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী কিস্তির টাকা আদায়ের উদ্দেশ্যে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানার বারদী ইউনিয়নের মিশ্রীপাড়া গ্রামের শামসুদ্দিনের ছেলে হান্নানের বসতবাড়িতে যান। সেখানে কিস্তির টাকা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে আসামি হান্নান পূর্বপরিকল্পনা মোতাবেক তোষকের নিচ থেকে ধারালো ছুরি বের করে এনজিও কর্মী সাজিদুর রহমানকে গলাকেটে হত্যা করে।

পরবর্তীতে আসামি নিহতের রক্তাক্ত দেহ তার কক্ষের খাটের উপরে রেখে কৌশলে পালিয়ে যায়। ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে এনজিও কর্মী সাজিদুর রহমানের গলাকাটা লাশ উদ্ধার করে।

এই ঘটনায় নিহত এনজিও কর্মীর সহকর্মী ব্যুরো বাংলাদেশ, বারদী শাখার ব্রাঞ্চ ম্যানেজার শামীম মিয়া বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় হত্যা মামলা করেন।

এ ঘটনায় জড়িত এজাহারনামীয় ৩নং আসামি হান্নানের স্ত্রী শারমিন আক্তারকে গত ৭ সেপ্টেম্বর কুমিল্লা জেলার মেঘনা থানার টিটিরচর এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করে র‌্যাব-১১।

মামলা হওয়ার পর থেকে আসামি হান্নান গা ঢাকা দিয়ে দেশের বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়ায়। এরই প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা নজরদারি ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল ২৫ সেপ্টেম্বর রাতে ঢাকা জেলার খিলগাঁও থানার পশ্চিম নন্দীপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে প্রধান আসামি হান্নানকে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি হান্নান হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :