পুর্তুগালে রাষ্ট্রদূতকে বাংলা প্রেসক্লাবের বিদায়ী সংবর্ধনা

রনি মোহাম্মদ, পর্তুগাল
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২০, ২১:৫৬

পর্তুগালের বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকীর বিদায় উপলক্ষে পর্তুগালে অবস্থানরত প্রবাসী সাংবাদিকদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লবের পক্ষ থেকে শুক্রবার স্থানীয় সময় বিকাল ৩টায় বাংলাদেশ দূতাবাসের হল রুমে এক বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের আহবায়ক রনি মোহাম্মদের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের দ্বিতীয় সচিব দূতালায় প্রধান আব্দুল্লাহ আল রাজী এবং রাষ্ট্রদূতের সহধর্মিনী রিমা আরা খানম।

অনুষ্ঠানের শুরুতে সংগঠনের পক্ষ থেকে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকীকে ফুল এবং বিদায়ী মানপত্র প্রদান করা হয়। বিদায়ী সংবর্ধনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহবায়ক রাসেল আহমেদ। এছাড়াও বক্তব্য রাখেন দূতাবাসের দ্বিতীয় সচিব আবদুল্লাহ আল রাজি, সংগঠনের সদস্য সচিব নাঈম হাসান পাবেল, ফরিদ আহমেদ পাটোয়ারী, জহুরুল মুন, জাকির হোসেন, আনোয়ার এস খান ফাহিম।

দূতালয় প্রধান আবদুল্লাহ আল রাজী তার বক্তব্যে প্রবাসীদের প্রতি রাষ্ট্রদূতের ভালোবাসা এবং দায়িত্বশীলতার বিভিন্ন উদাহরণ উপস্থাপন করেন এবং রাষ্ট্রদূতের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

বিদায়ী বক্তব্য রাষ্ট্রদূত বলেন, পর্তুগালের অবস্থানরত সকল প্রবাসীকে সহযোগিতা করা এবং পর্তুগাল সরকারের পক্ষ থেকে প্রবাসীদের বিভিন্ন সুযোগ-সুবিধা আদায়ের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের পর্তুগালে সুন্দরভাবে বসবাস করার পরিবেশ তৈরি করে দেয়া, তাদের ন্যায্য দাবিগুলো এই দেশের সরকারের কাছে তুলে ধরা, সমস্যাগুলো সমাধান, দুই দেশের সাথে বন্ধুত্বের সম্পর্ক জোরদার করার লক্ষ্যে যে কাজগুলো করেছি- আশা রাখি সামনের দিনগুলোতে প্রবাসীরা আমি না থাকলেও এর ফলাফল ভোগ করবে। কেননা এই কার্যক্রমগুলো বাস্তবায়ন হতে একটু সময়ের প্রয়োজন হয়। এছাড়াও পর্তুগালে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার ক্ষেত্রে যে সকল পদক্ষেপ গ্রহণ করেছিলেন তা উপস্থিত সকলের মাঝে তুলে ধরেন। সেই সাথে পর্তুগাল প্রবাসীদের প্রাণের দাবি বাংলাদেশে পর্তুগালের ভিসা সার্ভিস বা কনস্যুলার সেবা চালু করার অগ্রগতি বিষয়েও রাষ্ট্রদূত তার অবস্থান ব্যাখ্যা করেন।

এ সময়ের তিনি আবেগী কন্ঠে আরো জানান, পর্তুগালের বাংলাদেশি প্রবাসীদের তার হৃদয়ে ধারণ করে নিয়েছেন এবং যেকোনো সময় যেকোনো সহযোগিতায় তিনি পর্তুগাল প্রবাসীদের পাশে থাকার চেষ্টা করবেন এবং ভুলত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন।

অনুষ্ঠানে পর্তুগাল বাংলা প্রেসক্লবের পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন- প্রবাসী সাংবাদিক নন্দন টিভির ইউরোপ ব্যুরো প্রধান এফ.আই রনি, পর্তুগাল বাংলা নিউজের এনামুল হক, বায়ান্ন টিভির পর্তুগাল প্রতিনিধি মনির হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :