পাবনা-৪ আসনে বিপুল ব্যবধানে আ.লীগ প্রার্থীর জয়

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২০, ২২:১১ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২০, ২২:১২

নিজস্ব প্রতিবেদক, পাবনা

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘোরিয়া) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান বিশ্বাস দুই লক্ষাধিক ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তবে নানা অভিযোগ এনে বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিব দুপুরেই ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। 

শনিবার রাতে ঈশ্বরদী ও আটঘোরিয়া দুই উপজেলার মোট ১২৯টি ভোট কেন্দ্রের ভোট গণনা শেষে পাবনা জেলা রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ ফলাফল ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী আওয়ামী লীগ প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস পেয়েছেন দুই লাখ ৩৯ হাজার ৯২৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব পেয়েছেন পাঁচ হাজার ৫৭৬ ভোট এবং জাতীয় পার্টির প্রার্থী রেজাউল করিম খোকন পেয়েছেন তিন হাজার ৭৪ ভোট। পাবনা-৪ আসনে এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল তিন লাখ ৮১ হাজার ১১২ জন।

এর আগে ভোটগ্রহণে নানা অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন পাবনা-৪ আসনে বিএনপির প্রার্থী হাবিবুর রহমান। শনিবার ভোটগ্রহণ শুরুর সাড়ে তিন ঘণ্টা পর বেলা সাড়ে ১২টার দিকে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে ভোট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে পুনরায় নির্বাচনের দাবি করেন তিনি।

হাবিবুর রহমান হাবিব অভিযোগ করেন, ‘প্রধান নির্বাচন কমিশনার পাবনায় সুষ্ঠু নির্বাচনের আশ্বাস দিলেও তা করা হয়নি। আওয়ামী লীগ সরকারের আমলে কখনো সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয়।’

ভোটে অনিয়মের অভিযোগ তুলে নিজে ভোটও দেননি বলে জানান বিএনপির প্রার্থী। তিনি জানান, নির্বাচনে অনিয়মের প্রতিবাদে তিনি নিজে প্রার্থী হয়েও ভোট দেয়া থেকে বিরত থেকেছেন। তার নেতা-কর্মীরাও কেন্দ্রে ভোট দিতে যাননি।

পাবনার ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা নিয়ে গঠিত পাবনা-৪ সংসদীয় আসন। চলতি মেয়াদসহ গত পাঁচটি মেয়াদে শামসুর রহমান শরীফ ডিলু এমপি নির্বাচিত হয়েছিলেন। গত ২ এপ্রিল তিনি মারা যাওয়ায় এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/জেবি)