দীপিকা-সারা-শ্রদ্ধাকে জিজ্ঞাসাবাদ, বলিউডে তোলপাড়

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৫ | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪০

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় বলিউড তারকা দীপিকা পাড়ুকোনকে ভারতের মাদক নিয়ন্ত্রণ বিষয়ক দফতর নারকোটিকস কন্ট্রোল বোর্ড জিজ্ঞাসাবাদ করেছে। এই ঘটনায় যে ৬ জনকে তলব করা হয়েছে দীপিকা পাড়ুকোন তাদের একজন। শনিবার এই একই তদন্তে সারা আলী খান ও শ্রদ্ধা কাপুরকেও জিজ্ঞাসাবাদ করা হয়।

সুশান্ত সিং রাজপুতের গার্লফ্রেন্ড রিয়া চক্রবর্তীকে এর আগে এ মাসের শুরুতে গ্রেপ্তার করা হয়েছিল। তার বিরুদ্ধে অভিযোগ হচ্ছে তিনি সুশান্ত সিং রাজপুতের জন্য মাদক কিনেছিলেন। কিন্তু এই অভিযোগ তিনি অস্বীকার করেছেন।

এই মামলাটি ভারতের গণমাধ্যম, বলিউড এবং সাধারণ মানুষের মধ্যেও গত কয়েক মাস ধরে তোলপাড় সৃষ্টি করেছে এবং নানা রকম জল্পনা চলছে। দীপিকা-সারা ও শ্রদ্ধার পাশে দাঁড়িয়ে বার্তা দিয়েছেন অনেক বলিউড অভিনেতা অভিনেত্রী। এর আগে শুক্রবার জিজ্ঞাসাবাদ করা হয় আরেকজন অভিনেত্রী রাকুল প্রীত সিং-কে। তদন্তের স্বার্থে তাদের মোবাইল ফোন হেফাজতে নিয়েছে তদন্তকারীরা।

৩৪ বছর বয়স্ক সুশান্ত সিং রাজপুতকে গত ১৪ই জুন মুম্বাইতে তার ফ্ল্যাটে মৃত অবস্থায় পাওয়া যায়। সে সময় পুলিশ বলেছিল তিনি আত্মহত্যা করেছেন।

কিন্তু পরবর্তীকালে সুশান্ত সিং রাজপুতের পরিবারের পক্ষ থেকে অভিনেত্রী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করা হয়। এতে বলা হয় তিনি এই আত্মহত্যায় এবং অন্য কিছু অপরাধে প্ররোচনা দিয়েছেন। তবে এসব অভিযোগ রিয়া চক্রবর্তী অস্বীকার করেন।

ভারতের তিনটি কেন্দ্রীয় সংস্থা এখন এই মামলার তদন্ত করছে। তবে এসব তদন্তের খুব কম তথ্যই গণমাধ্যম জানতে পারছে। ফলে আদতে কী ঘটেছিল এবং তাতে কারা জড়িত ছিল তা নিয়ে গুজব এবং জল্পনা ব্যাপক রূপ নিয়েছে।

ভারতের নারকোটিকস কন্ট্রোল বোর্ড দুটি তদন্ত নিয়ে অগ্রসর হচ্ছে। এর একটি রিয়া চক্রবর্তী, তার ভাই এবং রাজপুতের বাসার সাবেক ম্যানেজারের বিরুদ্ধে। এদের তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে সুশান্ত সিং রাজপুতকে গাঁজা সেবনে সহায়তা এবং গাঁজা জোগান দেয়ার অভিযোগে। তবে তারা এরকম কোন কাজে যুক্ত থাকার কথা অস্বীকার করেছেন।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, দ্বিতীয় তদন্তটি চলছে বলিউডের তারকাদের মধ্যে ব্যাপক ভাবে মাদকের ব্যবহারের অভিযোগ নিয়ে। এসব তদন্তের ব্যাপারে কর্মকর্তারা কোন তথ্য জানাচ্ছেন না। যার ফলে এই তদন্ত নিয়ে রহস্য আরো বেশি দানা বাঁধছে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর কয়েক দিনের মধ্যেই সবার মনোযোগ দিয়ে পড়ে রিয়া চক্রবর্তীর ওপর। তাকে ঘিরে অনেক অভিযোগ আর ষড়যন্ত্র তত্ত্ব ছড়িয়ে পড়ে। এই ঘটনার তদন্তে নারকোটিকস কন্ট্রোল বোর্ডের কর্মকর্তারা হোয়াটসঅ্যাপে চালাচালি করা মেসেজ পরীক্ষা করে দেখছেন। হোয়াটসঅ্যাপের এসব মেসেজে নাকি রিয়া চক্রবর্তী মাদক নিয়ে কথাবার্তা বলেছেন।

ভারতে মারিজুয়ানা সেবন অবৈধ। তবে এটি থেকে তৈরি করা আরেকটি মাদক, যা ভারতে ভাং নামে পরিচিত, সেটি নেয়া বৈধ এবং বহু মানুষ এটি ব্যাপকভাবে ব্যবহার করে।

নারকোটিকস কন্ট্রোল বোর্ডের কর্মকর্তারা বলছেন, হোয়াটসঅ্যাপে চ্যাট করার সময় পাড়ুকোন এবং তার ম্যানেজার যে সব কথাবার্তা বলেছেন তার সূত্র ধরেই তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। স্থানীয় গণমাধ্যমে এরকম খবরই বেরিয়েছে। তবে এসব মেসেজে ঠিক কী আছে সেটা স্পষ্ট নয়।

অনেকে বলছেন দীপিকা পাড়ুকোনকে টার্গেট করা হয়েছে, কারণ তিনি গত জানুয়ারি মাসে একটি বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের বিক্ষোভ দেখতে গিয়েছিলেন। এই ছাত্রদের উপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভারতীয় জনতা পার্টির সমর্থক ছাত্ররা হামলা করেছিল। বিজেপির সর্মথকরা অবশ্য দাবি করছেন দীপিকা পাড়ুকোন তার নতুন চলচ্চিত্রের জন্য প্রচার পাওয়ার লোভে এসব করছেন। বিজেপি এই ছবিটি বর্জন করার জন্য লোকজনের প্রতি আহ্বান জানিয়েছিল।

টাইমস অফ ইন্ডিয়া পত্রিকাটি জানাচ্ছে, তদন্ত কর্মকর্তারা যে সমস্ত মাদক ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করেছে, তারা কয়েকজন অভিনেত্রীর নাম বলেছে।

সামাজিক মাধ্যমে অনেকে প্রশ্ন তুলছেন এই তদন্তে কেবলমাত্র অভিনেত্রীদেরই কেন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, কেন অভিনেতাদের নয়। একজন অভিনেতার মৃত্যুর বিষয় নিয়ে যে তদন্তের শুরু, সেটি এখন একেবারেই ভিন্ন একটি রূপ নিয়েছে।

বলিউডের অনেক নামকরা তারকাই যখন এই মামলায় মনোযোগের কেন্দ্রে, তখন মামলাকে ঘিরে গণমাধ্যমে মাতামাতি এখন একেবারে লাগামহীন হয়ে পড়েছে। এই খবরটিই এখন ভারতীয় গণমাধ্যমের প্রধান শিরোনাম এবং সামাজিক মাধ্যমে সবচেয়ে আলোচিত বিষয়।

কিছু টেলিভিশন চ্যানেল যেরকম আক্রমনাত্মক ভঙ্গিতে এই ঘটনার খবরা-খবর দিচ্ছে সেটা রীতিমত হাস্যকর রূপ নিয়েছে। যেহেতু তদন্তের ব্যাপারে কর্মকর্তাদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য পাওয়া যাচ্ছেনা, তাই যেটুকু সামান্য তথ্য পাওয়া গেছে বা যেটুকু তথ্য ফাঁস হয়েছে নিউজ চ্যানেলগুলো তার বিশ্লেষণে ঘণ্টার পর ঘণ্টা আলোচনা চালিয়েছে।

অনেকেই প্রশ্ন তুলেছেন, এই মামলাটি নিয়ে গণমাধ্যম যে পরিমাণ সময় ব্যয় করেছে সেটা ভারতের সামনে এখন যেসব জ্বলন্ত সমস্যা, তা থেকে নজর ভিন্ন দিকে সরিয়ে দিয়েছে কিনা।

কোভিড-১৯ সংক্রমণে ভারত এখন বিশ্বে দুই নম্বর অবস্থানে। ভারতের অর্থনীতি এখন মারাত্মকভাবে সংকুচিত হচ্ছে। ভারতের সঙ্গে চীনের সম্পর্কের এখন মারাত্মক অবনতি ঘটছে। আর ঠিক এরকম একটা সময়ে গোটা ভারত মেতে আছে এই ঘটনা নিয়ে। সূত্র: বিবিসি

ঢাকা টাইমস/২৭সেপ্টেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

বাসার কেয়ারটেকারের কাছে বাঁচার আকুতি জানিয়েছিলেন নির্মাতা হিরণ

শিল্পী সমিতির নির্বাচন: ইশতেহার নিয়ে যা বললেন নিপুণ

তৃতীয় মৃত্যুবার্ষিকী: মিনা পাল থেকে যেভাবে তিনি হয়ে উঠেছিলেন কবরী

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

‘লিপস্টিক’ ছবিটি দর্শকের মন জয় করবে: পূজা চেরি

ইস্কাটনে দরজা ভেঙে মৃত অবস্থায় পাওয়া গেল ‘আদম’ সিনেমার পরিচালককে

নির্মাতা রাজকে জড়িয়ে ধরে হাউমাউ করে কাঁদলেন চয়নিকা! কেন?

এই বিভাগের সব খবর

শিরোনাম :