নারী নির্যাতনের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩০

সাভারের নীলা রায় হত্যা, খাগড়াছড়িতে প্রতিবন্ধী ক্ষদ্র নৃগোষ্ঠি কিশোরী এবং সিলেটের এমসি কলেজে গৃহবধূ ধর্ষণের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন করেছে মহিলা পরিষদ। রবিবার বেলা সাড়ে ১১টায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে মহিলা পরিষদ এই মানববন্ধন কর্মসূচি পালন করে। সারাদেশে একযোগে মহিলা পরিষদ এই কর্মসূচি পালন করছে।

মানবন্ধনে বক্তারা বলেন, গত কয়েকদিনে দেশের বিভিন্ন স্থানে নারীদের প্রতি সহিংসতা হয়েছে। পথে ঘাটে নারীরা সামাজিকভাবে নিরাপত্তাহীন হয়ে পড়ছে। কভিড-১৯ এর ভেতরেও মানবরূপী নরপশুরা হিংস্র হয়ে উঠেছে। দেশের বিভিন্ন স্থানে নারীদের প্রতি সহিংস ঘটনা ঘটেছে। অবিলম্বে এদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দিতে হবে। সব অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

আগামী দিনে দেশে যেন আর কোনো নারী নিরাপত্তাহীনতায় না পড়ে এবং নারীদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের কাছে দাবি জানান নারী নেত্রীরা।

মানববন্ধনে বক্তব্য দেন বাগেরহাট মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পারভীন আহমেদ, সাবেক সভাপতি ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উন্নয়নকর্মী রিজিয়া পারভীন, সাবেক সভাপতি তহুরা হোসেন, বাগেরহাট পৌরসভার সংরক্ষিত কাউন্সিলর তানিয়া খাতুন, রুপান্তরের শিল্পী আক্তার, মহিলা পরিষদের সদস্য ঝিমি মন্ডল প্রমুখ।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :