ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপত্তাকর্মীর রক্তাক্ত লাশ, আটক ২

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:০৩

বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ শাখার নৈশপ্রহরী রাজেশ বিশ্বাসকে (২৩) খুন করেছে দুর্বৃত্তরা। তারা টাকা লুটের চেষ্টা করলেও টাকা কিংবা মূল্যবান কোনো জিনিসপত্র খোয়া যায়নি বলে দাবি করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

ঘটনাস্থল পরিদর্শনে রবিবার সকালে বিডিবিএলের প্রধান কার্যালয় থেকে ঊর্ধ্বতন কর্মকর্তারা এসেছেন। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি তারাও ঘটনাটি খতিয়ে দেখছেন বলে জানিয়েছেন বিডিবিএলের আশুগঞ্জ শাখার ব্যবস্থাপক মোবাশ্বের হোসেন।

ব্যাংক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ব্যাংকের কাজ শেষ করে রাতে ব্যাংকের ভিতরেই নিরাপত্তার দায়িত্বে ছিল রাজেশ। শনিবার রাতে ব্যাংকের একজন কর্মকর্তা ব্যাংকের ভিতরে যাওয়ার জন্য দরজায় ডাকাডাকি করেও কোনো সাড়া পাচ্ছিলেন না। পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ এসে দরজা ভেঙে ভিতরে ঢুকে রাজেশের হাত-পা বাঁধা রক্তাক্ত লাখ দেখতে পায়। পরবর্তীতে পুলিশ লাশ উদ্ধার করে।

দুর্বৃত্তরা টাকার ভল্ট ভাঙার চেষ্টা করেছে। কিন্তু ভল্ট থেকে কোনো টাকা খোয়া যায়নি। এছাড়া ব্যাংকের অন্যসব মূল্যবান জিনিসপত্রও সব ঠিক আছে। এ ঘটনায় ব্যাংকের পক্ষ থেকে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান ব্যবস্থাপক।

শনিবার রাত ১১টায় ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ গোলচত্বর সংলগ্ন বিডিবিএল শাখা ভবনের ভেতর থেকে রাজেশের হাত-পা বাঁধা রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি সিলেটের জকিগঞ্জ উপজেলার চান্দপুর গ্রামের ক্ষিরোদ বিশ্বাসের ছেলে।

দুর্বৃত্তরা রাজেশকে খুন করে ব্যাংকের ভল্ট থেকে টাকা লুটের চেষ্টা চালায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যাংকের টাকার ভল্টের হাতল ভাঙা অবস্থায় পেয়েছে। এছাড়া ব্যাংকের ভেতরে আলমিরা ও ড্রয়ারও ভাঙচুর করে দুর্বৃত্তরা। ভবনের পেছনের দিকের একটি জানালার গ্রিল কেটে ব্যাংকে প্রবেশ করে এই হত্যকাণ্ড ঘটিয়ে থাকতে পারে বলে পুলিশ ধারণা করছে।

রাতেই ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার আনিসুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) রইছ উদ্দিন বলেন, ব্যাংক থেকে কোনো কিছু খোয়া গেছে কি-না সেটি ব্যাংক কর্তৃপক্ষ এখনও আমাদের নিশ্চিত করেনি। আমরা ব্যাংকের ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করছি। এখনও ভিকটিমের সুরতহাল চলছে, সুরতহাল শেষ হলে আমরা ধারণা করতে পারব কীভাবে তাকে মারা হয়েছে।

এদিকে এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রুহুল আমিন ও নাহিদ মিয়া নামে ব্যাংকের দুইজন নিরাপত্তাকর্মীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :