জামালপুরে রিকশাচালক হত্যায় দুজনের ফাঁসির আদেশ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২০, ২০:৪০

জামালপুরের ইসলামপুরে শশারিয়াবাড়ি গ্রামের রিকশাচালক রাসেল হত্যা মামলার রায়ে দুজনকে ফাঁসি ও সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। রবিবার দুপুরে দায়রা জজ জুলফিকার আলী খাঁন এই আদেশ দেন। মামলার অপর চার আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়।

মামলায় ইসলামপুর থানার শশারিয়াবাড়ি গ্রামের বুদু মিয়ার দুই ছেলে আসামি ভুটু ও খালেককে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে আদালত।

অপর আসামি ছামিউল, জহিজল, রশিদ, কাশি, ফুলু মিয়া, বিদ্যুৎ ও বাবুলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মামলার রায়ে উল্লেখ করা হয়েছে, জামালপুরের ইসলামপুরে পূর্ব শশারিয়াবাড়ি গ্রামের রাসেলের সাথে প্রতিবেশী ভুট্টো ও খালেকের সাথে জুয়া খেলাকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। এই বিরোধে ২০০৭ সালের ২৭ ডিসেম্বর রাতে ভুট্টো ও খালেকসহ আরও কয়েকজন রাসেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরদিন আখ ক্ষেতে রাসেলের মরদেহ পাওয়া যায়। এই ঘটনায় নিহত রাসেলের মা আছিয়া খাতুন বাদী হয়ে ভুট্টো, খালেক, ছামিউল, জহিজল ও কাশিসহ ১৩ জনকে আসামি করে ইসলামপুর থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশের প্রাথমিক তদন্তে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় মামলাটি বিচার ও নিস্পত্তির জন্য ২০১১ সালে আদালতে প্রেরণ করা হয়। আদালতের বিচারক ২৫ জন সাক্ষীর মধ্যে ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে রবিবার এই আদেশ দেন।

মামলার এই রায়ে রাষ্ট্র সন্তুষ্ট এবং দ্রুত রায় কার্যকরের দাবি জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :