অভিষেকেই জোড়া গোল করলেন সুয়ারেজ

প্রকাশ | ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বার্সেলোনা তাকে ছেড়ে দেওয়ায় ম্যানেজমেন্টকে একপ্রকার তুলোধনাই করেছিলেন লিওনেল মেসি। গত কয়েকবছরে বার্সেলোনা আপফ্রন্টে তার ছায়াসঙ্গীকে হারিয়ে লিও হতাশার সুরে জানিয়েছিলেন ক্লাবের কোনও সিদ্ধান্তই এখন আর তাকে অবাক করে না।

বার্সেলোনার সর্বকালের তৃতীয় সর্বোচ্চ গোলদাতাকে সঙ্গী হিসেবে হারিয়ে মেসি কেন যে ভেঙে পড়েছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের জার্সি গায়ে অভিষেকেই তা প্রমাণ করলেন লুইস সুয়ারেজ।

ওয়ান্ডা মেট্রোপলিটনে রবিবার গ্রানাদার বিরুদ্ধে ম্যাচের নির্ধারিত সময়ের ১৯ মিনিট আগে সুয়ারেজকে মাঠে নামান অ্যাটলেটিকো কোচ দিয়েগো সিমিওনে। আর মাঠে নেমেই সুয়ারেজ পুরনো ক্লাব ম্যানেজমেন্টকে বুঝিয়ে দিলেন কতোটা ভুল তারা করেছেন। মাঠে নেমে মাত্র দু’মিনিটের মধ্যে মার্কোস লরেন্তেকে দিয়ে গোল করান এই লাতিন আমেরিকান ফুটবলার। এরপর ৭৬ মিনিটে নিজেই পৌঁছে গিয়েছিলেন গোলের খুব কাছে।

কিন্তু সুয়ারেজের ন্যারো আঙ্গল শট এক্ষেত্রে পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। লরেন্তকে অ্যাসিস্টের পর অবশেষে মাচ শেষের পাঁচ মিনিট আগে গোলের খাতায় নাম তোলেন বার্সেলোনার প্রাক্তনী। এক্ষেত্রে লরেন্তের ক্রস থেকে দুরন্ত ব্যাক-পোস্ট হেডারে বল জালে রাখেন ‘নাম্বার নাইন’। এরপরেও বাকি ছিল সুয়ারেজ ম্যাজিক। ম্যাচের সংযুক্তি সময়ে বক্সের মধ্যে নেওয়া তার বাঁ-পায়ের শট প্রাথমিকভাবে বক্সে প্রতিহত হলেও ফিরতি বল দুর্দান্ত প্লেসিংয়ে জালে রাখেন সুয়ারেজ। যদিও সুয়ারেজ এদিন মাঠে নামের আগেই জয় কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল অ্যাটলেটিকোর।

ম্যাচের ৯ মিনিটে দিয়েগো কোস্তা গোল করে এদিন এগিয়ে দিয়েছিলেন দলকে। এরপর দ্বিতীয়ার্ধে ৪৭ এবং ৬৫ মিনিটে গোল করে ব্যবধান ৩-০ করেন অ্যাঞ্জেল কোরেয়া এবং জোয়াও ফেলিক্স। ৮৭ মিনিটে সান্ত্বনাসূচক একটি গোল করে গ্রানাদা। সবমিলিয়ে ৬-১ গোলে ম্যাচ জেতে অ্যাটলেটিকো। আর অ্যাটলেটিকোয় অভিষেকে সুয়ারেজের পারফরম্যান্স দেখে হাত কামড়াতে বাধ্য বার্তোমিউ অ্যান্ড কোম্পানি।

লা লিগার প্রথম ম্যাচে ভিল্লারিয়ালের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পেল বার্সেলোনাও। জোড়া গোল করেন সদ্য আন্তর্জাতিক অভিষেক হওয়া আনসু ফাতি। একটি গোল করেন লিওনেল মেসি। অপর গোলটি আত্মঘাতী। সবমিলিয়ে ৪-১ গোলে জয়ী হয় কাতালান ক্লাবটি। বার্সেলোনার হটসিটে অভিষেকে জয়ের পর ফাতিকে নিয়ে বলতে গিয়ে ডাচ কোচ জানান, ‘ফাতি দেখিয়ে দিয়েছে যে ও বার্সেলোনার ভবিষ্যত। আমি ওকে নিয়ে দারুণ খুশি।’

(ঢাাকাটাইমস/২৮ সেপ্টেম্বর/এআইএ)