ম্যানসিটিকে ৫ গোল দিল লেস্টার সিটি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:০৭ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:০৫

প্রিমিয়র লিগের দ্বিতীয় ম্যাচেই বড়সড় ধাক্কা খেল ম্যাঞ্চেস্টার সিটি। জেমি ভার্ডির হ্যাটট্রিকে ভর করে পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটিকে ৫-২ গোলে বিধ্বস্ত করল লেস্টার সিটি। প্রথম তিন ম্যাচ জিতে আপাতত ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে লেস্টার। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল বর্ণময় কোচিং কেরিয়ারে ৬৮৬ ম্যাচে এই প্রথম কোনও দলের কোচ হিসেবে ৫ গোল হজম করলেন গুয়ার্দিওলা।

এদিন ইতিহাদে লেস্টারের পাঁচটি গোলের ৩টিই এসেছে পেনাল্টি থেকে। যার মধ্যে জোড়া পেনাল্টি কনভার্ট করেন ইংরেজ স্ট্রাইকার জেমি ভার্ডি। অন্যটি য়ুরি টিয়েলমান্স। পাশাপাশি এদিন উল্লেখযোগ্য ভাবে ২০০৩ টেডি শেরিংহ্যামের পর লিগের প্রবীণতম ফুটবলার হিসেবে হ্যাটট্রিক এল ৩৩ বছরের জেমি ভার্ডির থেকে। যদিও ঘরের মাঠে ম্যান সিটির হয়ে চতুর্থ মিনিটে এদিন গোলের খাতা খোলেন লেস্টারে ভার্ডির একসময়ের সতীর্থ রিয়াদ মাহরেজ। কর্নার থেকে লেস্টার রক্ষণে প্রতিহত হওয়া বল জোরালো ভলিতে জালে জড়িয়ে দেন আলজিরিয়ান উইঙ্গার।

এরপর লেস্টার রক্ষণে আক্রমণ জারি রাখলেও আর গোল তুলে নিতে পারেনি সিটি। অন্যদিকে ৩৭ মিনিটে ইতিহাদে শুরু হয় ‘ভার্ডি শো’। বক্সের মধ্যে ইংরেজ স্ট্রাইকারকে ফাউল করে বসেন কাইল ওয়াকার। নায্য পেনাল্টি পায় লেস্টার। এডেরসনকে কোনও সুযোগ না দিয়ে জোরালো শটে স্পটকিক থেকে দলকে সমতায় ফেরান ভার্ডি। ইংরেজ স্ট্রাইকারের দ্বিতীয় গোল ৫৩ মিনিটে। ক্যাস্তানির ডানপ্রান্তিক মাটি ঘেঁষা ক্রস অনবদ্য ব্যাকহিল ফ্লিকে জালে জড়িয়ে দেন ভার্ডি। চার মিনিট বাদে ফের পেনাল্টি পায় লেস্টার।

এবার বক্সে ভার্ডিকে অবৈধ চ্যালেঞ্জ করে বসেন এরিক গার্সিয়া। স্পটকিক থেকে এক্ষেত্রেও নিশানায় অব্যর্থ থাকেন ভার্ডি একইসঙ্গে হ্যাটট্রিক সম্পন্ন করেন তিনি। ৭৭ মিনিটে বক্সের বাইরে থেকে জেমস ম্যাডিসনের দূরপাল্লার শট এডেরসনের নাগাল এড়িয়ে গোলে প্রবেশ করতেই বড় ব্যবধানে জয় নিশ্চিত হয়ে যায় লেস্টারের। যদিও ৪-১ ব্যবধানে পিছিয়ে পড়ে ৮৪ মিনিটে কর্নার থেকে সিটির হয়ে একটি গোল শোধ করেন ন্যাথান আকে। যদিও তা পর্যাপ্ত ছিল না দলের জন্য। উলটে ম্যাচ শেষের দু’মিনিট আগে ফের সিটি রক্ষণের ভুলে পেনাল্টি পায় লেস্টার।

বল ধরে আগুয়ান ম্যাডিসনকে পিছন থেকে অবৈধ উপায়ে বাধা দেন বেঞ্জামিন মেন্ডি। ভার্ডিকে উঠে যাওয়ায় তৃতীয় পেনাল্টি গ্রহণ করেন টিয়েলমান্স। নিশানায় অব্যর্থ থেকে এক্ষেত্রে পাঁচ গোলের বৃত্ত সম্পূর্ণ করেন লেস্টারের বেলজিয়ান মিডফিল্ডার।

(ঢাকাটাইমস/২৮ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :