‘ভুয়া’ যৌন হয়রানির অভিযোগ তুলে মানহানি, বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:১৩

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একটি কুচক্রি মহল ভুয়া যৌন হয়রানির মামলা করেছে বলে অভিযোগ করেছেন ইংলিশ স্পোকেন ও আইইএলটিএস প্রশিক্ষণ সেন্টার 'শাফিন'স এর প্রধান শিক্ষক ও প্রতিষ্ঠাতা শেখ বুলবুল আহমেদ (শাফিন)। মামলার এজাহারে যে সময় যৌন হয়রানির অভিযোগ করা হয় সে সময় তিনি দেশেই ছিলেন না বলে দাবি করেন। এমনকি মামলার কথিত বাদী সাদিয়া আফরিনের কোনো অস্তিত্বই খুঁজে পায়নি পুলিশ।

মামলায় একাধিক বার আদালতে হাজিরা দেন শাফিন। কিন্তু বাদী সাদিয়া আফরিন একবারও আদালতে আসেননি। অবশেষে শেখ বুলবুল আহম্মেদকে (শাফিন) মামলা থেকে অব্যাহতি দেয় আদালত।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) যৌন হয়রানির মিথ্যা মামলা দিয়ে সম্মানহানি ও ব্যবসায়িক ক্ষতির প্রতিবাদে সংবাদ সম্মেলনে এসব কথা জানান শাফিন। এ সময় তিনি এই মিথ্যা মামলা দেয়ার সাথে জড়িত এবং এখনো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা কুৎসা রাটাচ্ছে তাদের বিচার দাবি করেন।

শাফিন বলেন, তিনি প্রায় ২০ বছর ধরে ইংলিশ স্পোকেন ও আইইএলটিএস প্রশিক্ষণ সেন্টার 'শাফিন'স এর মাধ্যেমে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি পেশাজীবীদের ইংরেজি ভাষা শিখিয়ে আসছেন। কোচিং সেন্টারের পাশাপাশি গত পাঁচ বছর যাবত তিনি নিজস্ব একটি ইউটিউব চ্যানেলের মাধ্যমে অনলাইনে ফ্রি ইংলিশ শিখিয়ে আসছেন। যার মাধ্যমে দেশ-বিদেশের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিনামূল্যে ইংরেজি ভাষা শিখতে পারছে।

সম্প্রতি শেখ বুলবুল আহমেদের (শাফিন) ইউটিউব চ্যানেলটি দেশের শীর্ষ চ্যানেলে পরিণত হয়, চ্যানেলটিতে সাবসক্রাইবার ছয় লাখের বেশি। তবে একটি কুচক্রী মহলের চোখ পড়ে তার ব্যবসায়িক সাফল্য ও জনপ্রিয়তায়। গত বছর গুলশানের একটি রেস্টুরেন্টে শেখ বুলবুল আহমেদের সাথে সুপে ব্যাটারি পাওয়া নিয়ে ঘটে যাওয়া একটি তুচ্ছ ঘটনা সামাজিক মাধ্যমে ব্যাপক আলোড়ন তোলে। ওই ঘটনার পরই একটি মহল তার ব্যবসায়িক ক্ষতি ও সম্মানহানির জন্য নানা তৎপরতা চালায়। এরই ধারাবাহিকতায় গত বছরের জুলাইয়ে তার নামে তারই কোচিং সেন্টারের ছাত্রী পরিচয়ে এক তরুণী যৌন হয়রানির মামলা করে। যা ইতিমধ্যেই আদালতে ভুয়া প্রমাণিত হয়েছে।

সাদিয়া আরফিন নামক ওই তরুণী বাদী হয়ে মিরপুর পল্লবী থানায় গত বছরের ১০ জুলাই শেখ বুলবুলের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। যে মামলার চার্জশিট নম্বর ১২০ যা ০২ অক্টোবর ২০১৯ তারিখে আদালতে পাঠানো হয়।

শেখ বুলবুলের দাবি, কুচক্রি মহলটি ওই তরুণীকে দিয়ে মিথ্যা মামলা করেই ক্ষান্ত হয়নি। তারা ওই তরুণীকে দিয়ে একটি চ্যানেলের সহযোগিতা নিয়ে পর্যাপ্ত তথ্য যাচাই-বাছাই না করেই আমাকে অপরাধী করে সংবাদ পরিবেশন করে যা আমার ইমেজকে আরও ক্ষুণ্ন করেছে। এ কুচক্রী মহলের বিচার দাবি করেন তিনি।

শেখ বুলবুল আহমেদ বলেন, আমাকে হয়রানি করতে ও সম্মানহানির জন্য অদৃশ্য ওই মহল বেশ কিছু প্রভাবশালী ইউটিউবারকে কাজে লাগায়। এমনকি বেশ কিছু গণমাধ্যমেও তাকে দোষী করে সংবাদ প্রকাশ হয়। অথচ ঘটনার পুরো সময়ই তিনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলাম। যে তারিখে হয়রানির অভিযোগ আনা হয়েছে সে তারিখে আমি যুক্তরাষ্ট্রে ছিলাম।

শাফিন বলেন, বাদী সাদিয়া আরফিনের অভিযোগটি যে মিথ্যে ছিল তার প্রমাণ করতে মহামান্য আদালতের কাছে আমার পাসপোর্ট এর মূলকপি পেশ করি। মহামান্য আদালত পাসপোর্ট এর মূলকপি দেখে আমাকে জামিন প্রদান করেন।

তিনি বলেন, ইতিমধ্যেই তিনি ইউটিউবের মাধ্যমে তার সম্মানহানি করায় তাহসিনেশন ও নাসিম নামে দুই ইউটিউবারের বিরুদ্ধে মামলা করেছেন। যা বর্তমানে সিআইডি তদন্ত করছে। তবে তার বিরুদ্ধে অভিযোগকারী বাদী শিক্ষার্থীর খোঁজ না পাওয়ায় মামলা করতে পারছেন না।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/আরএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৮

সনদ জালিয়াতি: কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ডিবি

বুথ ভেঙে নিরাপত্তাকর্মীকে হত্যা, বেরিয়ে এল রহস্য

জাল সার্টিফিকেট: প্রয়োজনে কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি

সনদ বাণিজ্য: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার

প্রবাসীদের ফেসবুক-ইনস্টাগ্রাম হ্যাক করে ব্লাকমেইলিংয়ে অর্ধকোটি টাকা আত্মসাৎ, দুজন গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :