পুলিশ কর্মকর্তা পরিচয়ে প্রতারণায় যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৯

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে গাজীপুরের কালিয়াকৈর থেকে একজনকে গ্রেপ্তার করছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। এ সময় সহকারী পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার একটি পোশাক ও র‌্যাঙ্ক ব্যাজ উদ্ধার করা হয়।

সোমবার সন্ধ্যায় এন্টি টেররিজম ইউনিট থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো।

এন্টি টেররিজম ইউনিট জানিয়েছে, উচ্চ শিক্ষায় শিক্ষিত সাহাবুদ্দিন আলম শিশির নিজেকে সহকারী পুলিশ সুপার (এএসপি) পরিচয় দিতেন। পুলিশ পরিচয় দিয়ে যশোর, রাজশাহী, নাটোর, গাজীপুর, নোয়াখালীসহ বিভিন্ন জেলায় সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। প্রতারণার মাধ্যমে তিনি বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার চারটি আইডি রয়েছে যার মধ্যে মিঠুন চৌধুরী রাজা, মো.সালাহ্উদ্দিন আহম্মেদ’ নামের আইডিতে নিজেকে সহকারী পুলিশ সুপার পরিচয় দিয়ে প্রতারণার ফাঁদ পাতেন।

গ্রেপ্তার শিশির এসব প্রতারণামূলক ফেসবুক পোস্টে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের ছবি ব্যবহার করতেন। এছাড়া মেয়েদেরকে উপকার করার কথা বলে ফাঁদে ফেলে বিভিন্নভাবে টাকা আদায় করতেন। তার বিরুদ্ধে যশোর সদর থানায় প্রতারণার মামলা ও গুলশান থানায় জিডি রয়েছে।

গাজীপুর জেলার কালিয়াকৈর থানায় পুলিশের ইউনিফর্ম ব্যবহার করে মিথ্যা সরকারি কর্মকর্তা পরিচয় দেয়ায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ১৭০ ধারা এবং অনলাইনে ফেসবুক আইডি ব্যবহার করে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করার অভিযোগে দুটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৪৮।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :