ধোনি, গম্ভীরের সঙ্গে এলিট ক্লাবে যুক্ত হচ্ছেন কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২০, ২২:০২

ত্রয়োদশ আইপিএলের দশম ম্যাচে সোমবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি মুম্বাই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে মুম্বাই-ব্যাঙ্গালোরের চেয়েও লড়াইটাকে অনেক বেশি সংক্ষিপ্ত ফর্ম্যাটের ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়ক বনাম সহ-অধিনায়কের লড়াই হিসেবে দেখছেন অনুরাগীরা।

দু’দলই একটি করে ম্যাচ জিতে চলতি টুর্নামেন্টে তাদের তৃতীয় ম্যাচটি খেলতে নামছে সোমবার। প্রথম ম্যাচ হারের পর গত ম্যাচে রোহিতের ব্যাটে ভর করেই জয়ে ফিরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অন্যদিকে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে লিগ অভিযান শুরু করলেও গত ম্যাচে পাঞ্জাবের কাছে বড় ব্যবধানে হারতে হয়েছে কোহলিদের। একইসঙ্গে ব্যাট হাতে ফর্মে নেই কোহলিও। সবমিলিয়ে মুম্বাইয়ের বিরুদ্ধে আরসিবির জয়ের পাশাপাশি কোহলির ব্যাটে ঝড় ওঠার অপেক্ষায় অনুরাগীরা।

এদিকে মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে নামার আগে অধিনায়ক হিসেবে এক মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি। মুম্বাইয়ের বিরুদ্ধে টস করতে নামলেই ১৫০তম টি২০ ম্যাচে অধিনায়ক হিসেবে মাঠে নামবেন তিনি। এর আগে টি২০ ক্রিকেটে কেবল দু’জন ভারতীয় ক্রিকেটারের ঝুলিতেই এই রেকর্ড রয়েছে। অর্থাৎ, এদিন অধিনায়ক হিসেবে মাঠে নামার সঙ্গে সঙ্গে মহেন্দ্র সিং ধোনি এবং গৌতম গম্ভীরের পর তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে ১৫০টি ম্যাচে (জাতীয় দল এবং ফ্র্যাঞ্চাইজি লিগে মিলিয়ে) দলকে নেতৃত্ব দেওয়ার এলিট ক্লাবে প্রবেশ করবেন কোহলি। ধোনি-গম্ভীর ছাড়াও এই নজির রয়েছে ডারেন স্যামির ঝুলিতে। সেক্ষেত্রে কোহলি বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে এই নজির গড়বেন।

এখনও অবধি আরসিবি’কে ১১২ টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন কোহলি। বাকি ৩৭টি ক্ষেত্রে জাতীয় দলের আর্মব্যান্ড ছিল তাঁর হাতে। অর্থাৎ, সোমবার আরসিবিকে ১১৩তম ম্যাচে নেতৃত্ব দিতে চলেছেন কোহলি। সবমিলিয়ে আইপিএলে অধিনায়কত্বের নিরিখেও ধোনি (১৭৭) গম্ভীরের (১২৯) পরে তৃতীয় স্থানেই রয়েছেন কোহলি। জাতীয় দল এবং ফ্র্যাঞ্চাইজি লিগ সহযোগে অধিনায়ক হিসেবে তার ১৫০তম ম্যাচ কীভাবে স্মরণীয় রাখেন কোহলি, এখন সেটাই দেখার।

(ঢাকাটাইমস/২৮ সেপ্টেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :