ধর্ষকদের প্রকাশ্যে গুলি করে মারা হোক, দাবি কঙ্গনার

প্রকাশ | ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৮

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস

মা আর ভাইয়ের সঙ্গে মাঠে ফসল কাটতে গিয়েছিলেন ২০ বছরের তরুণী। তবে আর বাড়ি ফেরা হয়নি তার। দুই সপ্তাহের লড়াইয়ের শেষে দিল্লির হাসপাতালে প্রাণ হারিয়েছেন উত্তরপ্রদেশের হাথরাসের গণধর্ষিতা।

এই ঘটনায় ভারতজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষ থেকে তারকা, প্রত্যেকেই ঘটনার তীব্র নিন্দা করেছেন। অপরাধীদের প্রকাশ্যে গুলি করে মারা হোক- টুইটারে এমন দাবি জানিয়েছেন বলিউডের আলোচিত অভিনেত্রী কঙ্গনা রানাউত।

১৪ সেপ্টেম্বর গণধর্ষণের ঘটনাটি ঘটে। অভিযোগে বলা হয়েছে, চার-পাঁচ জন উচ্চবর্ণের ব্যক্তি তাকে লাগাতার ধর্ষণ করে।

এসময় ওই দলিতকন্যার জিভ কেটে নেয়া হয়। অত্যাচারের চোটে তার শিড়দাঁড়ার হাড় ভেঙে যায়। তারপরও রেহাই মেলেনি।

গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। পরে পরিস্থিতির অবনতি হলে দিল্লির হাসপাতালে নিয়ে যাওয়া হয়। টানা দুই সপ্তাহ লড়াইয়ের পর মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

যুবতীর মৃত্যুর খবর পেতেই টুইটারে গর্জে ওঠেন কঙ্গনা। তার আত্মার শান্তি কামনা করে লেখেন, 'এই ধর্ষকদের প্রকাশ্যে গুলি করে মারা হোক। প্রতিবছর বাড়তে থাকা গণধর্ষণের ঘটনার কোনো সমাধান কি আছে? আজ দেশের খুবই দুঃখের আর লজ্জার দিন। নিজেদের মেয়েদের রক্ষা করতে পারি না এটাই সবচেয়ে বেশি লজ্জার।'

এই ঘটনায় বিচার দাবি করেছেন অভিনেত্রী রিচা চাড্ডাও। নির্যাতিতার বিচারের দাবি জানিয়ে লিখেছেন, 'যদি এই নৃশংস ধর্ষণ আর নির্যাতনের থেকেও বেশি দলিত শব্দের গুরুত্ব বেশি হয়ে থাকে, তাহলে কোথাও না কোথাও গলদ আছে তাই না? আমাদের ঐক্যবদ্ধভাবে এমন সমাজ গড়ে তুলতে হবে যেখানে জাতি-বর্ণের কোনো স্থান থাকবে না আর মেয়েরা মাথা উঁচু করে বাঁচতে পারবে।'

ঢাকা টাইমস/২৯সেপ্টেম্বর/একে