চতুর্থ বর্ষে ‘ত্রিমাত্রিক-৩০ বিসিএস’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৫

৩০তম বিসিএস কর্মকর্তাদের সংগঠন ‘ত্রিমাত্রিক-৩০ বিসিএস’ ৪র্থ বর্ষে পদার্পণ করল। গতকাল সংগঠনের তিন বছর পূর্তি হয়। মহামারি করোনাভাইরাসের কারণে বর্ষপূর্তি উপলক্ষে এ বছর কোনো অনুষ্ঠানের আয়োজন করা হয়নি।

“ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড” একটি পেশাজীবী সমবায় সমিতি। ২০১৭ সালে ৩০তম বিসিএস পরীক্ষায় উর্ত্তীণ বিভিন্ন ক্যাডারের একঝাঁক নবীন ও প্রাণবন্ত কর্মকর্তার আন্তরিক প্রচেষ্টায় যাত্রা শুরু করে এই সংগঠন। সংগঠনটি চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষে ‘ত্রিমাত্রিক স্বপ্নযাত্রা’ স্মরণিকা উন্মোচনের মাধ্যমে বর্ষপূর্তি উৎসব পালন করে। করোনাকালিন সময়ের কারণে দেশের এমন পরিস্থিতির কারণে সংগঠনটি আনুষ্ঠানিকভাবে বর্ষপূর্তি উদযাপন করেনি।

করোনার সময়ে ‘ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড’ এর সদস্যরা কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও কুড়িগ্রাম জেলা পুলিশসহ করোনাযোদ্ধাদের মাঝে বিভিন্ন সুরক্ষা সামগ্রীউপহার দিয়েছেন। এছাড়াও সংগঠনটি মুজিব শতবর্ষ উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাসসহ বিভিন্ন বই উপহার দিয়েছে।

“ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড” এর সভাপতি ডিএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জাহাঙ্গীর আলম বলেন, স্বপ্ন ও বাস্তবতার মেলবন্ধনই জীবন। “ত্রিমাত্রিক-৩০ বিসিএস” প্রতিষ্ঠার পর থেকেই সমাজের জন্য কিছু করার উদ্যমি মনোভাব প্রকাশ করে আসছে এবং স্বপ্ন বাস্তবায়নে সদস্যদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি বজায় রেখে সমবায় কার্যক্রম শক্তিশালী করতে বিগত তিন বছর নানা সামাজিক ও মানবিক উদ্যোগ গ্রহণ করেছে।

“স্বপ্ন বাস্তবায়নে সকলের উৎসাহ ও সহযোগিতা দেশের এই প্রেক্ষাপটে মানবিক সকল কার্যক্রমে সংগঠনের অংশগ্রহণ দেশের আর্থ-সামাজিক উন্নয়নে শক্তিশালী ভূমিকা রাখবে। দেশের বর্তমান ক্রান্তিলগ্নে করোনা মহামারী মোকাবেলায় ৩০তম বিসিএস এর সকল সদস্য যে যার অবস্থান থেকে সরকারি নির্দেশনা মোতাবেক দায়িত্ব পালন করছেন। পাশাপাশি অনেকেই ব্যক্তিগত উদ্যোগে করছেন অনেক মহৎ কাজ করেছেন। সেখান থেকেও চিকিৎসক, পুলিশসহ সম্মুখযোদ্ধা অনেকেই অদৃশ্য এই করোনা ভাইরাসে আক্রান্ত। তবুও ‘ত্রিমাত্রিক-৩০ বিসিএস” জনকল্যাণে মাঠে ছিলো, আছে এবং ভবিষ্যতেও থাকবে। দেশ ও মানুষের কল্যাণে অপ্রতিরোধ্য গতিতে “ত্রিমাত্রিক-৩০ বিসিএস” এর সাথে ৩০তম বিসিএস বিভিন্ন ক্যাডারের সদস্যগণ আমাদের সাথে থেকে সাহস ও শক্তি যোগাচ্ছেন এবং জনকল্যাণে তাদের সম্পৃক্ততা ও সহযোগিতা আমাদেরকে বড় পরিসরে কাজ করবার উৎসাহ যোগাচ্ছে।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :